Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

বয়সভিত্তিক সাঁতার শুরু মঙ্গলবার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৯, ৮:৩৪ পিএম

বাংলাদেশ সুইমিং ফেডারেশনের ব্যবস্থাপনায় এবং সাইফ পাওয়ারটেকের পৃষ্ঠপোষকতায় মঙ্গলবার মিরপুরস্থ সৈয়দ নজরুল ইসলাম জাতীয় সুইমিং কমপ্লেক্সে শুরু হচ্ছে ৩৩তম জাতীয় বয়সভিত্তিক সাঁতার ও ডাইভিং প্রতিযোগিতা। প্রতিযোগিতাকে সামনে রেখে গতকাল সকালে সাঁতারুদের বয়সের গ্রুপ নির্ধারণ করা হয়। তিনদিন ব্যাপী এ প্রতিযোগিতায় সাঁতারের ১০০ ও ডাইভিংয়ে তিন ইভেন্টে প্রায় আট শতাধিক সাঁতারু অংশ নেবেন। এই একশ’ তিনটি ইভেন্টে পাঁচটি গ্রুপে খেলা হবে। গ্রুপগুলো হলো- অনূর্ধ্ব-১০, ১১-১২, ১৩-১৪, ১৫-১৭ বালক-বালিকা এবং ১৮-২০ যুবক-যুবতী।

বয়সভিত্তিক সাঁতারের এবারের আসরে ৪৪ জেলা, ৪৩ সুইমিং ক্লাব, ছয়টি বিভাগীয় ক্রীড়া সংস্থা, একটি শিক্ষা বোর্ড, বিকেএসপি ও আনসারসহ ৯৬ টি দলের সাঁতারুরা অংশ নেবেন।

মিরপুর সুইমিং কমপ্লেক্সে স্প্রিং বোর্ড না থাকায় ডাইভিংয়ের তিনটি ইভেন্ট নৌবাহিনীর পুলে অনুষ্ঠিত হবে। ব্যক্তিগত ইভেন্টে স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জপদক ছাড়াও চ্যাম্পিয়ন এবং রানার্সআপ দলকে ট্রফি দেয়া হবে। প্রায় দুইবছর পর জাতীয় বয়সভিত্তিক সাঁতার অনুষ্ঠিত হচ্ছে। সর্বশেষ প্রতিযোগিতা হয়েছিল ২০১৭ সালের অক্টোবরে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাঁতার

১৯ অক্টোবর, ২০১৮

আরও
আরও পড়ুন