Inqilab Logo

ঢাকা, রোববার , ১৫ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬, ১৭ রবিউস সানি ১৪৪১ হিজরী

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয়ের তত্বাবধায়ক প্রকৌশলী দুদকের মামলায় জেল হাজতে

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৯, ৯:১১ পিএম

দাখিলকৃত দরপত্রে প্রতারনার আশ্রয় নেয়ায় পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয়ের তত্বাবধায়ক প্রকৌশলী মো. ইউনুস শরীফকে গ্রেফতার করেছে দুর্ণীতি দমন কমিশন দুদক। আজ সোমবার দুপুরে পবিপ্রবি ক্যাম্পাস থেকে তাকে গ্রেফতার করে পটুয়াখালী দুদক কার্যালয়ের একটি দল। এ ঘটনায় দুর্নীতি দমন কমিশন পটুয়াখালী জেলা কার্যালয়ের উপ পরিচালক মো. মোজাহার আলী সরদার বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। পরে বিকেলে পটুয়াখালী সিনিয়র স্পেশাল জজ আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে পাঠানো হয়েছে।
মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন মূলক কাজের ৬টি প্রকল্পে টেন্ডারে দরদাতাদের দাখিলকৃত দরপত্রে ভুল হিসাবের মাধ্যমে হিসাব বিকৃত করে প্রতারনার আশ্রয়ে ক্ষমতার অপব্যবহারপূর্বক অপরাধজনক বিশ্বাসভঙ্গের মাধ্যমে সর্বনি¤œ দরদাতা হিসেবে নির্ধারনপূর্বক দরপত্র মূল্যায়ন কমিটি ও কর্তৃপক্ষের অনুমোদনের ব্যবস্থা করে মেসার্স স্টারলাইট সার্ভিস লিমিটেড কে কার্যাদেশ প্রদান করে। উক্ত ৬টি দরপত্রের প্রতারনা করে সরকারের সর্বমোট ৫৩ লাখ পঞ্চাশ হাজার ৩৯০ টাকা ক্ষতিসাধনপূর্বক আত্মসাত করে। যাহা দন্ডবিধি ৪০৯/৪২০/৪৭৭(ক) ধারা তৎসহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করায় তার বিরুদ্ধে মামলা করে দুদক। মামলার তদন্তকারী কর্মকর্তা দুর্নীতিদমন কমিশন পটুয়াখালী জেলা কার্যালয়ের উপ সহকারী পরিচালক মো. আরিফ হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ