Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

‘ন্যায়ের আদর্শ সমুন্নত রাখাই কারবালার শিক্ষা’

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

 

আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের উদ্যোগে গতকাল সোমবার অনুষ্ঠিত মাহফিলে বক্তারা বলেছেন, ন্যায়ের আদর্শ সমুন্নত রাখাই কারবালার শিক্ষা। রাসূলের (সা.) দৌহিত্র হযরত ইমাম হুসাইন (রা.) এর স্মরণে শোহাদায়ে কারবালা মাহফিলের দ্বিতীয় দিনে সভাপতিত্ব করেন ট্রাস্টের এডিশনাল জেনারেল সেক্রেটারি মোহাম্মদ সামশুদ্দিন।
ষোলশহরস্থ জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসা সংলগ্ন আলমগীর খানকা-এ-কাদেরিয়া সৈয়্যদিয়া তৈয়্যবিয়ায় অনুষ্ঠিত মাহফিলে প্রধান অতিথি ছিলেন ট্রাস্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মুহাম্মদ মহসিন।
মাহফিলে বক্তারা বলেন, প্রিয় নবীর (সা.) দৌহিত্র ইমাম হোসাইন (রা.) ন্যায় ও সত্যের পতাকা সমুন্নত রাখতে আপোসহীন ছিলেন। কারবালা প্রান্তরে চাপিয়ে দেয়া অসম যুদ্ধে ইমাম হোসাইন (রা.)সহ ৭২ জন মর্দে মুজাহিদ শাহাদাতের সুধা পান করেন। বক্তারা আরও বলেন, কারবালার ঘটনাপ্রবাহ থেকে শিক্ষা গ্রহণ করে অন্যায় অসত্য ও স্বেচ্ছাচারের বিরুদ্ধে সোচ্চার হয়ে গণতান্ত্রিক সুশীল, কল্যাণময় ও সুন্নী মতাদর্শ সমাজ গঠন করা আজ সময়ের দাবি। বক্তব্য রাখেন জামেয়া আহমদিয়া সুন্নিয়া মাদরাসার আল্লামা মুফতি মুহাম্মদ ওবাইদুল হক নঈমী, দায়েম নাজির জামেয়া মসজিদের খতিব মাওলানা আবুল আসাদ মুহাম্মদ জুবাইর, মাওলানা আব্দুল মোস্তফা রহিম আল আজহারী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ‘ন্যায়ের আদর্শ সমুন্নত রাখাই কারবালার শিক্ষা’
আরও পড়ুন