Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭, ২৩ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

বানারীপাড়ায় প্রিন্সিপাল সাসপেন্ড

নারী কেলেঙ্কারি

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

নারী কেলেঙ্কারিসহ নানা অভিযোগে বরিশালের বানারীপাড়া উপজেলার বাইশারী সৈয়দ বজলুল হক বিশ্ববিদ্যালয় কলেজের প্রিন্সিপাল কাজী মিজানুল ইসলাম মুকুলকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। পাশাপাশি তার বিরুদ্ধে কেন স্থায়ী শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে না ৭ কার্যদিবসের মধ্যে তার কারণ দর্শানোর নোটিশও দেয়া হয়েছে। কলেজ পরিচালনা কমিটির সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়।

কলেজ পরিচালনা কমিটির সভাপতি অ্যাডভোকেট মাওলাদ হোসেন সানা সাংবাদিকদের জানান, প্রিন্সিপাল কাজী মিজানুল ইসলাম মুকুলের বিরুদ্ধে অন্য একটি কলেজের নারী লাইব্রেরিয়ানের সঙ্গে অনৈতিক সম্পর্কের অভিযোগ রয়েছে। সম্প্রতি ওই নারীর সঙ্গে তার অন্তরঙ্গ ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। এ নিয়ে এলাকায় সমালোচনার ঝড় ওঠে। এতে কলেজের মান ক্ষুন্ন ও শিক্ষার্থীদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

এছাড়াও প্রিন্সিপালের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতাসহ ২১টি অভিযোগ রয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসির কাছে সম্প্রতি লিখিত অভিযোগ করার পাশাপাশি তাকে তিন দফা শোকজ নোটিশ দেওয়া হয়। তবে তিনি কোন জবাব না দেয়ায় তাকে সাময়িক বরখাস্ত করা হল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রিন্সিপাল সাসপেন্ড
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ