Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আশুরার শিক্ষা বাতেলের নিকট মাথা নত না করা

আশুরা ও মাসিক মাহফিলে জৈনপুরী পীর সাহেব

প্রেস বিজ্ঞপ্তি : | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম

সম্প্রতি রাজধানীর মোহাম্মদপুরে রাহমানিয়া জৈনপুরী খানকা (দরবার) শরীফ কমপ্লেক্সের উদ্যোগে পবিত্র আশুরা ও মাসিক মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে তাফসির ও দোয়া করেন জৈনপুরী পীর আল্লামা সৈয়দ মাহবুবুর রহমান। কমপ্লেক্সের কেন্দ্রীয় সভাপতি আলহাজ্জ মো. শফিকুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে মাহফিলে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তরের সভাপতি ডা. আলহাজ্জ মো. খলিলুর রহমান, সেক্রেটারি শেখ জহির আহমেদ, ঢাকা মহানগর দক্ষিণের সেক্রেটারি মো. শহিদুল আলম, মোহাম্মদপুর থানা কমিটির সেক্রেটারি মো. রুহুল আমিন খান মেহেদী, জয়েন্ট সেক্রেটারি ইঞ্জিনিয়ার নিজাম উদ্দিন, সহ-সভাপতি আলহাজ্জ মো. খোরশেদ আলম চৌধুরী এবং উপদেষ্টা মো. আতোয়ার হোসেন খান প্রমুখ। ওয়াজ করেন হাফেজ মাওলানা মো. ওলিউল্লাহ, আলহাজ্জ মাওলানা মো. মাঈন উদ্দিন, আলহাজ্জ মাওলানা মো. এমদাদুল হক, মাওলানা মো. তোজাম্মেল হক ও আলহাজ্জ সৈয়দ মেশকাতুর রহমান জৈনপুরী এবং শিশু বক্তা সৈয়দ হুমাইয়াদ মাবরুক জৈনপুরী প্রমুখ।
বয়ানে পীর সাহেব বলেন, ৬১ হিজরীতে প্রিয় নবীর কলিজার টুকরা হযরত হুসাইন (রা.)-এর শাহাদত আমাদেরকে এই শিক্ষাই দিয়েছেন যে, বাতেলের নিকট কখনও মাথানত করবা না।
পীর সাহেব বলেন, আসুন যে আশুরার দিনে আল্লাহ তাআলা পৃথিবী সৃষ্টি করেছেন, আদম-হাওয়ার তওবা কবুল করেছেন, আইয়ুব নবী রোগ থেকে মুক্তি পেয়েছেন, নূহ নবী গজব থেকে, ইউনুছ নবী মাছের পেট থেকে, ইব্রাহীম নবী নমরুদের আগুন থেকে, মূসা নবী ফেরআউনের জুলুম থেকে মুক্তি পেয়েছেন সেই দিনকে গুরুত্ব দিয়ে পালন করি। বিশেষ করে ৯ ও ১০ অথবা ১০ ও ১১ মহরম রোজা রেখে সারা বছর রোজা রাখার সওয়াব কামাই করে জীবনকে ধন্য করি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ