Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

দেশে ফিরছেন প্রেসিডেন্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০৪ এএম

প্রেসিডেন্ট মো. আব্দুল হামিদ লন্ডনে স্বাস্থ্য পরীক্ষা ও চোখের চিকিৎসার জন্য ১০ দিনের সফর শেষে গতকাল সকালে দেশে ফিরেছেন। প্রেসিডেন্ট দীর্ঘদিন ধরে গ্ল-কোমায় ভুগছেন। জাতীয় সংসদের স্পিকার থাকাকালীন সময় থেকেই তিনি লন্ডনে স্বাস্থ্য পরীক্ষা করে আসছেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট প্রেসিডেন্ট ও তার সফরসঙ্গীদের নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এ কে এম মোজাম্মেল হক, সড়ক পরিবহন সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, কূটনৈতিক কোরের ভারপ্রাপ্ত ডিন, ঢাকায় নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত ডেভরিম ওজতুর্ক, বাংলাদেশে বৃটিশ হাইকমিশনার রাবার্ট চ্যটারসন ডিকসন, তিন বাহিনীর প্রধানগণ, পুলিশের আইজি, জননিরাপত্তা বিভাগের সচিব, কেবিনেট ডিভিশনের সচিব (সমন্বয় ও সংস্কার), পররাষ্ট্র সচিব (মেরিটাইম) এবং সংশ্লিষ্ট উচ্চপদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তারা প্রেসিডেন্টকে বিমানবন্দরে স্বাগত জানান।
এর আগে প্রেসিডেন্ট গতকাল লন্ডন সময় বিকেল ৬টা ৪০ মিনিটে হিথ্রো বিমানবন্দর ত্যাগ করেন। যুক্তরাজ্যে বাংলাদেশ হাইকমিশনার সাঈদা মুনা তাসনীম এবং লন্ডনে বাংলাদেশ মিশনের সিনিয়র কর্মকর্তারা বিমানবন্দরে প্রেসিডেন্টকে বিদায় জানান। এর আগে গত ৩১ আগস্ট ৭৫ বছর বয়সী প্রেসিডেন্ট আব্দুল হামিদ লন্ডনের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন।
এদিকে গতকাল দেশে ফিরেই কেনিয়ায় বাংলাদেশের নবনিযুক্ত হাইকমিশনার মেজর জেনারেল মো. জাহাঙ্গীর কবির তালুকদারের সঙ্গে সাক্ষাত করেন প্রেসিডেন্ট। এ সময় কেনিয়া ও এর আশপাশের দেশগুলোর সাথে বাংলাদেশের ব্যবসা-বাণিজ্যের সম্ভাবনাময় খাতগুলো অনুসন্ধান করার নির্দেশনা দেন তিনি। এ সময় হাইকমিশনারও তার দায়িত্বপালনকালে প্রেসিডেন্টের সহযোগিতা চান। বৈঠকে প্রেসিডেন্টের সংশ্লিষ্ট সচিবগণ উপস্থিত ছিলেন।##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ