Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

টেকনাফে পাহাড় ধসে দুই শিশুর মৃত্যু, আহত ৯

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:৩৭ পিএম

কক্সবাজারের টেকনাফ উপজেলার ফকিরামুড়া ও উরুমের ছড়া এলাকায় পৃথক দুটি পাহাড় ধসে তিনটি বাড়ি বিধ্বস্ত হয়েছে। এ ঘটনায় মাটি চাপা পড়ে দুই শিশু মারা গেছে। এ ঘটনায় কয়েকটি পরিবারের আরও ৯ জন আহত হয়েছে। আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। আজ মঙ্গলবার সকাল সাড়ে ছয়টার দিকে পাহাড় ধসের ঘটনা ঘটে।

নিহত দুই শিশু হচ্ছে, ফকিরামুড়া এলাকায় রবিউল আলমের ছেলে মেহেদী হাসান (১১) ও উরুমের ছড়া এলাকায় মোহাম্মদ আলমের সন্তান আলীশা (৫)।

আহতদের মধ্যে রয়েছেন, রবিউলের স্ত্রী এলাম বাহার (৩৬), তাঁর অন্য তিন সন্তান নাসিমা (১৪), মো. জামান (১০) সাইফুল (৭) । এ ছাড়া আহত হয়েছেন রহিমা খাতুন (২৫), শারমিন আকতার (১৪), ফজলুল আলম (২৯), ইসমত আরা (১৮), কলিমা আকতার (১৭)। আহতদের টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে।

টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক খান এ আলম বলেছেন, হালিমা ও তাঁর মেয়ে ইসমত আরার অবস্থা আশঙ্কাজনক । তাদের কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়।

টেকনাফ উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. রবিউল হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল রাত ১০টা থেকে টানা ভারী বৃষ্টি হয়েছে টেকনাফে। এর মধ্যে সকালে পৃথক দুটি স্থানে পাহাড় ধসের ঘটনা ঘটে। ভারী বৃষ্টির কারণে টেকনাফের বিভিন্ন নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। ১০-১২টি মাটির ঘর ভেঙে গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাহাড় ধস


আরও
আরও পড়ুন