Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

খুলনায় অগ্নিকান্ডে ৬ দোকান ভস্মীভূত

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৯, ১:৩৮ পিএম

খুলনার খানজাহান আলী থানাধীন শিরোমণি বাজারে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। বাজার মসজিদের মাইকে ঘোষণা দিয়ে স্থানীয়দের সচেষ্টা এবং ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনেতে পেরেছে। তবে ফায়ার সার্ভিস আগুন লাগার সুত্রপাত বা ক্ষয়ক্ষতির পরিমান জানাতে পারেনি ।
মঙ্গলবার সকাল ৬ টায় শিরোমণি বাজারে তেতুলতলা রোড সংলগ্ন তুলাপট্টিতে এ অগ্নিকান্ড ঘটে।
স্থানীয়রা জানায়, মঙ্গলবার ভোর সোয়া ৫টায় ফজরের নামাজ পড়ে ফেরার সময় শিরোমণি তুলাপট্টিতে আগুন জ্বলতে দেখে বাজার মসজিদের মাইকে আগুন লাগার ঘোষণা দিলে স্থানীয়রা এগিয়ে আসে। পরে খানজাহান আলী থানা এবং দৌলতপুর থানার ফায়ার সার্ভিসের দুটি ইউনিটি ঘটনাস্থলে এসে প্রায় এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। এর আগেই বাজারের আলফাজ সরদারের তুলার গোডাউন, লাভলুর ফার্ণিচারের দোকান, দিপকের কামার শালা, মানিকের চায়ের দোকান, হাসান ও বিরুর দুটি পান দোকান সম্পুর্ণ পুড়ে ছাই হয়ে যায়।
তুলার গোডাউনের মালিক আলফাজ সরদার জানান তার গোডাউন ভর্তি লেপ/তোষকের তুলা ছিল, তা সব পুড়ে চাই হয়ে গেছে।
বাজারের ব্যবসায়ী খোকন জানান, মাত্র দুটি দোকান পরে আতিকুলের গ্যাস সিলিন্ডারের দোকানে আগুন লাগলে শিরোমণি বাজার আগুন ছড়িয়ে ব্যাপক ক্ষতির আশংকা ছিলো।
খানাজাহান আলী থানা ফায়ার সার্ভিসের টিম লিডার আবুল কালাম মোড়ল জানান, আগুন লাগার সুত্রপাত এখনো জানা যায় নি। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে ইলেক্ট্রিক সর্টসার্কিট থেকে আগুনের সুত্রপাত ঘটেছে। ক্ষয়ক্ষতির পরিমান এখনো নির্ণয় করা হয়নি বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড


আরও
আরও পড়ুন