Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

পাবনায় ৯ মাসে ৬৭ জন আত্মহত্যা করেছেন

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৯, ৫:৫৬ পিএম

পাবনার ৪টি থানা এলাকায় ৯ মাসে ৬৭ জন আত্মহত্যা করেছেন । থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাগণ আজ মঙ্গলবার এই তথ্য নিশ্চিত করেছেন। এদের মধ্যে ৩৬ জন নারী এবং ৩১ জন কিশোর ও মধ্যম বয়সী পুরুষ । থানার জেলার মধ্যে আত্মহত্যা প্রবণ এলাকা হচ্ছে চাটমোহর। এই থানা এলাকায় ৩৭ জন আত্মহত্যা করেছেন। সাঁথিয়অ থানা এলাকায় ১৮ জন, বেড়া মডেল থানা এলাকায় ৭জন এবং আতাইকুলা থানা এলাকায়
৫ জন আত্মহত্যা করেছেন। পারিবারিক কলহ, পেটের দীর্ঘদিনের ব্যথা, মানসিক ডিস-অর্ডার ইত্যাদি। তবে আত্মহত্যার পারিবারিক কলহ-বিবাদই প্রধান কারণ বলে জানা গেছে। এই ৬৭ জন গলায় ফাঁস নিয়ে ও বিষপান আত্মহত্যা করেন। পাবনা মানসিক হাসপাতালের সিনিয়র চিকিৎসক ডা: নিখিল কুমার জানান, আত্মহত্যর প্রবণতা রয়েছে এমন মানুষজনের প্রতি খেয়াল রাখা, তাদের ভালোবাসা দেওয়া, পাশে থাকা এবং আত্মহনন কোনো ভাল কাজ নয় এ ব্যাপারে বোঝানো পরিবারের অন্যান্য সদস্যদের দায়িত্ব । এদের কাউন্সিলিং করার পর যদি তারা বলেন , ‘আমি এ জীবন রাখবো না’ দেরি না করে পাবনার মানসিক হাসপতাল, কোনো মেডিক্যাল কলেজের মনোরোগ চিকিৎসকের কাছে রোগীকে নিয়ে যাওয়া। চিকিৎসা নিলে এই রোগ ভালো হয়ে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আত্মহত্যা

১৭ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন