Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

আশুরায় নাশকতার পরিকল্পনা, আটক ৩

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৯, ৬:৫৯ পিএম

রাজধানীর উত্তরা এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) তিন সদস্যকে আটক করেছে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)। আটকরা আশুরায় নাশকতামূলক কর্মকাণ্ড পরিচালনার প্রস্তুতি নিচ্ছিল বলে জানিয়েছে সংস্থাটি।

আটকরা হলেন- রাসেল হোসেন (২১), জুয়েল মাহমুদ ওরফে ইমাম মাহমুদ (২৬) ও আবু জাফর সাহেল (৩৬)।

সোমবার (৯ সেপ্টেম্বর) রাতে উত্তরার ৭ নম্বর সেক্টরের বাসস্ট্যান্ড এলাকা থেকে তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ জিহাদি বই, ছয়টি মোবাইলসেট ও বিভিন্ন ব্যাংকের এটিএম কার্ড জব্দ করা হয়।

অ্যান্টি টেররিজম ইউনিটের পুলিশ সুপার মো. মাহিদুজ্জামান জানান, আশুরা উপলক্ষে নাশকতামূলক কর্মকাণ্ডের মাধ্যমে জনমনে আতঙ্ক সৃষ্টির পরিকল্পনা করছিল তারা। এজন্য হত্যা পরিকল্পনা, প্রশিক্ষণ ও প্রস্তুতির অগ্রগতির বিষয়ে আলোচনার জন্য তারা উত্তরা ৭ নম্বর সেক্টরে এলাকায় একত্রিত হয়েছিল বলে স্বীকার করেছে।

এছাড়া, আটকরা রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র করে রক্তক্ষয়ী সশস্ত্র সংগ্রামের মাধ্যমে বাংলাদেশে খেলাফত প্রতিষ্ঠা করার উদ্দেশ্যে তারা বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিল।

মাহিদুজ্জামান বলেন, তারা ইমাম মাহমুদের অনুসারী ও 'ইমাম মাহমুদ ও গাজোয়াতুল হিন্দ' নামক একটি গ্রুপের সক্রিয় সদস্য। এই সক্রিয় ক্লোজড গ্রুপের সদস্যরা এবিটির সক্রিয় সদস্য। তারা গাজওয়াতুল হিন্দ প্রতিষ্ঠার লক্ষ্যে দীর্ঘদিন তহবিল সংগ্রহ করে আসছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক

১৪ সেপ্টেম্বর, ২০১৯
১১ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ