Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

প্রথম আন্তর্জাতিক ম্যাচ জিতল নারী হকি দল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৯, ১১:২৪ পিএম

এয়ার এশিয়া ওমেন্স জুনিয়র এএইচএফ কাপ টুর্নামেন্টে নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে সহজ জয় তুলে নিলো বাংলাদেশ অনূর্ধ্ব-২১ নারী হকি দল। মঙ্গলবার সিঙ্গাপুরের সেংক্যাং স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বাংলাদেশ ২-০ গোলে হারায় লঙ্কানদের। বিজয়ী দলের হয়ে তারিন আক্তার খুশি ও ফারদিয়া আক্তার রাত্রি একটি করে গোল করেন। হকিতে এটাই বাংলাদেশের মেয়েদের প্রথম কোন আন্তর্জাতিক ম্যাচে জয়।

সোমবার নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক সিঙ্গাপুরের কাছে ৩-০ গোলে হারলেও দ্বিতীয় ম্যাচে ঠিকই ঘুরে দাঁড়ায় রিতু খানম বাহিনী। প্রথম ম্যাচের ভুল গুলো শুধরে শ্রীলঙ্কার বিপক্ষে দারুণ খেলে লাল-সবুজের মেয়েরা। ম্যাচের শুরু থেকেই আক্রমণাতœক হকি উপহার দেয় তারা। প্রথম কেয়ার্টারেই আধিপত্য বিস্তার করলেও বাংলাদেশ গোল পায় দ্বিতীয় কোয়ার্টারে। ম্যাচের ২৭ মিনিটে পেনাল্টি কর্ণার থেকে লাল-সবুজদের হয়ে প্রথম গোল করেন তারিন আক্তার খুশি (১-০)। তবে দ্বিতীয় গোলের জন্য বাংলাদেশকে অপেক্ষায় থাকতে হয় ৫৮ মিনিট পর্যন্ত। এই সময় পেনাল্টি কর্নার থেকে ব্যাবধান দ্বিগুন করেন ফারদিয়া আক্তার রাত্রি (২-০)। শেষ পর্যন্ত এই ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশ অনূর্ধ্ব-২১ নারী দল।

এদিন প্রায় শতাধিক প্রবাসী বাংলাদেশী সেংক্যাং স্টেডিয়ামে বসে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচটি উপভোগ করেন। তারা করতালির মাধ্যমে দেশের মেয়েদের সমর্থন যোগান। আন্তর্জাতিক ম্যাচে নারী দলের প্রথম জয়ের পরপরই খেলোয়াড়দের শুভেচ্ছা জানান বাংলাদেশ হকি ফেডারেশনের সভাপতি এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত। বুধবার বিরতির পর বৃহস্পতিবার বাংলাদেশ নিজেদের তৃতীয় ম্যাচ খেলবে হংকংয়ের বিপক্ষে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন