Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

এবার আফগানদের কাছে হারলো বাংলাদেশ ফুটবল দল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০১৯, ১০:২৬ এএম | আপডেট : ৩:২৩ পিএম, ১১ সেপ্টেম্বর, ২০১৯

কাতার ২০২২ বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় পর্বের শুরুরা ভালো হয়নি বাংলাদেশের। আজ (মঙ্গলবার) আফগানিস্তানের কাছে ১-০ গোলে হেরেছে লাল-সবুজের দল। তবে র‌্যাঙ্কিংয়ে ১৪৯ নম্বরে থাকা আফগানদের সঙ্গে যেভাবে লড়াই করেছে র‌্যাঙ্কিংয়ে ১৮২ নম্বরে থাকা বাংলাদেশ, তা সত্যিই প্রশংসনীয়। ম্যাচের যোগ করা সময়ে (৯০+৩) নাবীব নেওয়াজ জীবন দারুণ একটা সুযোগ পেয়েছিলেন। বলা যায় ম্যাচে বাংলাদেশের সেরা সুযোগ। কিন্তু ফাউলের শিকার হন তিনি। ওই গোলটা পেলে তাজিকিস্তান থেকে জয়সম এক ড্র নিয়ে দেশে ফিরতে পারতো কোচ জেমি ডে’র শিষ্যরা।

নিরাপত্তা ঝুঁকিতে ম্যাচটি নিরপেক্ষ ভেন্যু তাজিকিস্তানের দুশানবেতে খেলেছে আফগানরা। বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের প্রথম ম্যাচে কাতারের কাছে ৬-০ গোলে বিধ্বস্ত হয় আফগানিস্তান। বাংলাদেশের বিপক্ষে ম্যাচের ২৭তম মিনিটে ফারশাদ নূরের গোলে এগিয়ে যায় তারা। এরপর অবশ্য আফগানদের আর গোল করতে দেয়নি বাংলাদেশ। বাংলাদেশি গোলরক্ষক আশরাফুল ম্যাচে বেশ কয়েকটি দারুণ সেভ করেছেন। বাংলাদেশ বল পজেশনে প্রথম দিকে বেশ খানিকটা পিছিয়ে ছিল। তবে যখনই পায়ে বল এসেছে আক্রমণে গেছে জেমি ডে'র শিষ্যরা। দ্বিতীয়ার্ধে তুলনামূলক ভালো খেলেছে বাংলাদেশ। বলার মতো আক্রমণ করতে না পারলেও দু-একবার আফগান গোল মুখে শট নিতে পেরেছেন জামাল ভূঁইয়ারা। তবে শেষ ১০ মিনিটের হিসেবে আফগানদের সঙ্গে সমান তালে লড়েছে বাংলাদেশ।

প্রতিপক্ষের মাঠে ১-০ গোলের হার খুব একটা মন্দও নয় বাংলাদেশের জন্য। আগামী ১০ই অক্টোবর বাছাই পর্বের দ্বিতীয় ম্যাচে ঘরের মাঠে শক্তিশালী কাতারের মোকাবিলা করবে বাংলাদেশ।



 

Show all comments
  • Kamal Pasha ১১ সেপ্টেম্বর, ২০১৯, ১০:৪৫ এএম says : 0
    Best of luck for next time
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

১৮ সেপ্টেম্বর, ২০১৯
১৭ সেপ্টেম্বর, ২০১৯
১৭ সেপ্টেম্বর, ২০১৯
১৫ সেপ্টেম্বর, ২০১৯
১৫ সেপ্টেম্বর, ২০১৯
১৫ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন