Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

অন্ধ্র প্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু গৃহবন্দি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০১৯, ২:১৭ পিএম

ভারতের অন্ধ্র প্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী ও তেলুগু দেশম পার্টির (টিডিপি) প্রধান এন চন্দ্রবাবু নাইডু, তার ছেলে নারা লোকেশ ও দলের বেশকিছু নেতাকর্মীকে গৃহবন্দি করেছে পুলিশ। বুধবার দলের ‘চলো আত্মাকুর’ র‌্যালির আহ্বান জানায় এই দলটি। এদিন সকালেই তাদেরকে গৃহবন্দি করে রাখা হয়। বার্তা সংস্থা এএনআই এ খবর দিয়েছে। এতে বলা হয়, রাজ্যের নতুন রাজধানী বিজয়ওয়াদার কাছে উন্দাভাল্লিতে নিজের বাড়িতে চন্দ্রবাবুকে আটক করেছে পুলিশ এমন অভিযোগ করেন তিনি। এরপরই অন্ধ্রপ্রদেশে উত্তেজনা ছড়িয়ে পড়ে। গৃহবন্দি করার প্রতিবাদে বুধবার সকাল ৮টা থেকে রাত ৮ টা পর্যন্ত ১২ ঘন্টা অনশন করছেন চন্দ্রবাবু নাইডু। আটকের প্রতিবাদে টিডিপি দলের বেশ কিছু সদস্য তার বাড়ির সামনে সমবেত হন। এ সময় পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। পুলিশ রাজ্যজুড়ে নিষেধাজ্ঞামুলক নির্দেশ জারি করেছে।

রাজ্যে ক্ষমতাসীন ওয়াইএসআর কংগ্রেস সরকারের নৃশংসতার প্রতিবাদে ‘চলো আত্মাকুর’ কর্মসুচি আয়োজন করে টিডিপি। তারা অভিযোগ করে, ওয়াইএসআর কংগ্রেস পার্টির ক্যাডাররা টিপিপি দলের আটজন নেতাকর্মীকে হত্যা করেছে। আরো বলা হয়, রাজ্যের বিধানসভা নির্বাচনের ফল ঘোষণার পর থেকেই পালনাডু অঞ্চলে সহিংসতা বৃদ্ধি পেয়েছে। টিডিপি র‌্যালি আহ্বান করলেও এর পাল্টা কর্মসূচি পরিকল্পনা করে ওয়াইএসআর কংগ্রেস পার্টি। গান্টার জেলার গ্রান্থাসিরি গ্রামে মঙ্গলবার সকাল থেকেই এক পক্ষ অন্যপক্ষের ওপর হামলা চালাচ্ছিল। এতে উভয় পক্ষে কমপক্ষে ৫ জন আহত হয়েছে। তাদেরকে ভর্তি করা হয়েছে সত্যেনাপাল্লি সরকারি হাসপাতালে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

১৬ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ