Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী

বঙ্গবন্ধু সেতুতে নাশকতা পরিকল্পনার অভিযোগে ৩৬জন আটক

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০১৯, ৩:১৪ পিএম

বঙ্গবন্ধু সেতুতে নাশকতা পরিকল্পনার অভিযোগে জামায়াত-শিবিরের ৩৬ জন নেতাকর্মীকে আটক করা হয়েছে। গতকাল বুধবার দুপুরে টাঙ্গাইল পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় বিপিএম বিষয়টি নিশ্চিত করেন।

পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় লিখিত বক্তব্যে জানান, গত মঙ্গলবার বনভোজনের নামে তারা যমুনা নদীতে নাশকতার পরিকল্পনা করছিলো। ওই সময় গোপন সংবাদের ভিত্তিতে গোপালপুর উপজেলা জামাতের আমির গোলাম মোস্তফা রঞ্জুসহ ৩ জনকে আটক করা হয়। তাদের দেয়া তথ্য অনুযায়ি বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে দেশের বিভিন্ন জেলার নাগরিক জামায়াত-শিবিরের ৩৬ জন নেতা কর্মীকে আটক করা হয়। তাদের কাছে বিভিন্ন ধরনের জিহাদী বই, লিফলেট পাওয়া গেছে। আটককৃতদের মধ্যে একজন গোপালপুর উপজেলা জামাতের আমিরসহ কয়েকজনের নামে পূর্ব থেকেই বিভিন্ন থানায় নাশকতার মামলা ছিলো বলে জানান তিনি।

তিনি আরো জানান, আটককৃত জামায়াত-শিবিরের লোকজন দেশের বৃহৎ স্থাপনা বঙ্গবন্ধু সেতুতে নাশকতার পরিকল্পনা করেছিল। এই পরিকল্পনা বাস্তবায়নের পূর্বে তারা বনভোজনের নামে সেতু এলাকা পর্যবেক্ষণ করছিলো। অভিযুক্তদের বিরুদ্ধে রিমান্ড আবেদন করে আদালতে প্রেরণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ