Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

হলি আর্টিজান মামলায় দুই ম্যাজিস্ট্রেটের সাক্ষ্যগ্রহণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০১৯, ৩:২৯ পিএম

রাজধানীর আলোচিত গুলশানের হলি আর্টিজানে জঙ্গি হামলার ঘটনায় আজ দুই ম্যাজিস্ট্রেট সাক্ষ্য দিয়েছেন। এ নিয়ে মামলাটির ২১১ সাক্ষীর মধ্যে ১০৮ জনের সাক্ষ্যগ্রহণ সম্পন্ন হয়েছে। আজ বুধবার ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মুজিবুর রহমান তৎকালীন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাসুদ জামান ও মাজাহারুল ইসলামের সাক্ষ্য গ্রহণ করেন।

এ মামলায় পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ২ অক্টোবর (বুধবার) দিন ধার্য করেন আদালত। সাক্ষীরা আদালতে বলেন, ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট থাকার সময় আসামিরা ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় নিজেদের দোষ স্বীকার করে যে জবানবন্দি দিয়েছিলেন, তা লিপিবদ্ধ করা হয়।

২০১৬ সালের ১ জুলাই হলি আর্টিজান বেকারিতে জঙ্গিরা হামলা চালানো হলে ১৭ বিদেশিসহ ২০ জন নিহত হন। এতে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের সহকারী কমিশনার (এসি) রবিউল ইসলাম ও বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাউদ্দিন নিহত হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাক্ষ্যগ্রহণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ