Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

বিদায়ী মঞ্চ মাত করলেন ‘রকস্টার’ জ্যাক মা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০১৯, ৪:৪৭ পিএম

ফেয়ারওয়েল পার্টিতে হাজার কর্মীর মাঝে কেঁদে ফেললেন আলিবাবার প্রতিষ্ঠাতা জ্যাক মা। আগেই ঘোষণা করে দিয়েছিলেন, এই বিশাল ই-কমার্স থেকে বিদায় নেবেন। সেই উপলক্ষ্যে একটি বিদায়ী অনুষ্ঠান করা হয়। বিদায়ী সংবর্ধনার পাশাপাশি মঞ্চে রক স্টারের পোশাকে নাচতে দেখা যায় জ্যাক মা-কে।

ই-কমার্স সাইট আলিবাবার ২০ বছর পূর্তির দিনই প্রতিষ্ঠানটি থেকে নিজেকে সরিয়ে নিলেন প্রতিষ্ঠাতা জ্যাক মা। নিজের ফেয়ারওয়েল পার্টিতে নিজেই মঞ্চ মাত করলেন চীনের শীর্ষ ও বিশ্বের অন্যতম ধনী এই ব্যক্তি। রক স্টারের পোশাক পড়ে রীতিমতো বাইক ও গিটার নিয়ে দর্শকদের মনোরঞ্জন করেছেন তিনি। এদিন বিদায়ী মঞ্চে আবেগঘন হয়ে তিনি কর্মীদের উদ্দেশ্য বলেছেন, কোম্পানিটির ভিত শক্ত করাটা সহজ কাজ ছিল না। কিন্তু এর থেকেও সমস্যা ছিল কোম্পানিটিকে আজকের অবস্থানে আনতে। ১৯৯৯ সালে নিজের বাসা থেকে এই সাইটটি শুরু করেছিলেন জ্যাক মা। সূত্র: ভয়েস অব আমেরিকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জ্যাক মা

২৮ নভেম্বর, ২০১৮
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ