Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী

পাবনার ঈশ্বরদীতে স্ত্রীকে কুপিয়ে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড রায় ঘোষণা

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০১৯, ৪:৫৬ পিএম

পাবনার ঈশ্বরদী উপজেলার চররূপপুর গ্রামে লাবনী খাতুন (২৫) নামে এক গৃহবধূকে কুপিয়ে হত্যার দায়ে তার স্বামী সাজু বিশ্বাসকে মৃত্যুদণ্ড রায় দিয়েছেন পাবনার বিজ্ঞ আদালত।

বুধবার দুপুরে জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক মো. ওয়ালিউল ইসলাম জনাকীর্ণ আদালতে এ রায় ঘোষণা করেন। এ সময় আসামী আদালতের ডকে উপস্থিত ছিলেন। মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামী সাজু বিশ্বাস চররূপপুর গ্রামের মৃত- রজব আলী বিশ্বাসের পুত্র।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, বিগত ২০০৭ সালের ২১ মে দিবাগত রাতে যৌতুকের টাকা না পেয়ে লাবনীকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করেন সাজু। এ ঘটনার পর লাবনীর পিতা একই উপজেলার মানিকনগর গ্রামের মন্টু প্রামাণিক বাদী হয়ে ঈশ্বরদী থানায় সাজুকে আসামি করে হত্যা মামলা করেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা পাবনার ঈশ্বরদী থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) রোকসানা খাতুন তদন্ত শেষে সাজুকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। শুনানি ও সাক্ষ্য প্রমাণ গ্রহণ শেষে অভিযোগ প্রমানিত হওয়ায় মৃত্যুদন্ডের রায় প্রদান করেন আদালত।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন, পিপি, অ্যাড. আব্দুস ছামাদ খান রতন। আসামী পক্ষে ছিলেন, অ্যাডভোকেট সনৎ কুমার ও অ্যাডভোকেট আসগারউল ইসলাম।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যুদণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ