Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

শতভাগ বিদ্যুতায়িত হরিপুর উপজেলার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০১৯, ৬:০৭ পিএম

“ দেশের কোন গ্রামে অন্ধকার থাকবে না” প্রধানমন্ত্রী ঘোষিত এ লক্ষ্য বাস্তবায়নের পদক্ষেপ হিসেবে ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলা সহ দেশের ১০ টি উপজেলায় শতভাগ বিদ্যুতায়নের শুভ উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। হরিপুর উপজেলা অডিটোরিয়ামে বুধবার দুপুরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শতভাগ বিদ্যুতায়নের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড.কামরুজ্জামান সেলিম, পুলিশ সুপার মোহা. মনিরুজ্জামান পিপিএম, জেলা পরিষদের চেয়ারম্যান সাদেক কুরাইশী, ৫০ বিজিবি অধিনায়ক লে.কর্নেল এসএম সামিউন্নবী চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক নুর কুতুবুল আলম এবং আওয়ামী লীগের জেলা উপজেলার নেতাকর্মী সহ সর্বস্তরের জনসাধারণ।
উদ্বোধন ঘোষণার পরে প্রধানমন্ত্রী উপস্থিত জনসাধারণের সাথে ভিডিও কনফেরান্সে কথা বলে বিভিন্ন বিষয়ে আলোচনা করেন ও তাদের মতামত জানতে চান। এই বিদ্যুতায়নের ফলে শিক্ষার্থীদের পড়াশোনার উন্নতির পাশাপাশি এলাকার সমস্ত কর্মজীবী মানুষের উন্নয়ন হবে বলে এলাকাবাসী জানান। গত বছর মার্চে ঠাকুরগাঁও বড় মাঠের জনসভায় প্রধানমন্ত্রীর উদ্বোধনকৃত প্রকল্পগুলোর বাস্তবায়নের বর্তমান অবস্থা প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরেন ঠাকুরগাঁওয়ের জেলাপ্রশাসক, একই সাথে প্রধানমন্ত্রী এলাকা বাসীর পক্ষে ক্ষুদ্র নৃগোষ্ঠীর কাছে তাদের অভিব্যক্তি শুনতে চাইলে ক্ষুদ্র নৃগোষ্ঠীর পক্ষ থেকে আদিবাসীনেতা নেতা শনিরাম হেমরম তাদের কথা বলেন।

এরপর প্রধানমন্ত্রীর কল্যাণে পাকা বাড়ি পাওয়া প্রবীণ মুক্তিযোদ্ধা আব্দুল গফুরও তার অভিব্যক্তি প্রকাশ করেন। প্রধানমন্ত্রী মুক্তিযোদ্ধাকে ধন্যবাদ জানিয়ে বলেন, আপনারা আমাদেরকে এই দেশ দিয়েছেন, সমগ্র জাতি আপনাদের কাছে কৃতজ্ঞ।

উল্লেখ্য, পল্লী বিদ্যুতায়ন বোর্ডের দেয়া তথ্যমতে হরিপুর উপজেলায় ৬ টি ইউনিয়নে ৬২৬ কি: মি: বৈদ্যুতিক লাইন ও ১টি উপকেন্দ্র নির্মিত হয়, উপকেন্দ্রের মোট ক্ষমতা ১০ এমভিএ। মোট সংযোগ সংখ্যা ৩১ হাজার ৭২৩, মোট ১১৪ টি গ্রামের শতভাগ বিদ্যুতায়নে মোট অর্থ ব্যয় হয় ৮২ কোটি টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঠাকুরগাঁও

২ সেপ্টেম্বর, ২০১৯
২৪ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ