Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

ভারতের নতুন ট্রাফিক আইন চালু করবেন না মমতা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০১৯, ৭:১৭ পিএম

কেন্দ্র সরকারের পাশ করা নতুন মোটর ভেহিক্যাল অ্যাক্ট পশ্চিমবঙ্গসহ সারা ভারতে চালু হয়ে গিয়েছে। আর তারপর থেকেই দিকেদিকে সাধারণ মানুষের হয়রানি হওয়ার ঘটনা সামনে আসছে। এমনকী ট্রাফিক পুলিশের সঙ্গে তর্কাতর্কি করার সময় হৃদরোগে আক্রান্ত হয়ে প্রাণ পর্যন্ত গিয়েছে এক ব্যক্তির। সেই সূত্রেই আরও একবার এই আইন নিয়ে নিজের কঠোর অবস্থান জানিয়ে দিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মমতা আবারো বলেন, ‘জনবিরোধী এই ট্রাফিক আইন আমরা কোনো ভাবেই এখানে চালু করব না। এতে সাধারণ মানুষ আরও বিব্রত হচ্ছেন।’ তার মতে, অনেক বেশি মানবিকভাবে বিষয়টি নিয়ে ভাবা উচিত ছিল।

এপ্রসঙ্গে গুজরাটের প্রসঙ্গও উঠে আসে। প্রবল জনরোষের চাপে ট্রাফিক আইন লঙ্ঘনের জরিমানা একধাক্কায় ৯০% কমিয়ে দিয়েছে গুজরাটের বিজেপি সরকার। কয়েকদিন আগেই কলকাতায় এসে কেন্দ্রীয় মন্ত্রী অর্জুন রাম মেঘওয়াল জানিয়ে দেন, কেন্দ্রীয় সরকারের মোটর ভেহিক্যালস অ্যাক্ট সারা দেশেই চালু করতে হবে। তার কথায়, ‘মমতার আপত্তি থাকার কথা নয়। কারণ, সংসদের স্ট্যান্ডিং কমিটিতে এটা নিয়ে আলোচনা হয়েছে। তখন সেই স্ট্যান্ডিং কমিটিতে তৃণমূলের লোকেরাও ছিলেন।’ কিন্তু এদিন আবারও মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিলেন কোনওভাবেই এই আইন সাধারণ মানুষের ওপর চাপিয়ে দেবেন না তিনি। সূত্র: টিওআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

১২ আগস্ট, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ