Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

যশোর সীমান্তে ইউএস ডলার ও চোরাচালানী পণ্যসহ ভারতীয় নাগরিক আটক

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০১৯, ৭:৩০ পিএম

যশোরের বেনাপোল সীমান্তের আমড়াখালী চেকপোস্ট হতে বুধবার বিপুল পরিমাণ ইউএস ডলার, বাংলাদেশী টাকা এবং অন্যান্য চোরাচালানী মালামালসহ ০১ জন আসামী (ভারতীয় নাগরিক) আটক করেছে যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর টহল দল।

যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল মোঃ সেলিম রেজা, পিএসসি জানান, দীর্ঘদিন যাবত হুন্ডি, মাদক, চোরাচালান ও স্বর্ণ আটকের নিমিত্তে বিজিবি’র বিশেষ পরিকল্পনা অনুযায়ী গোয়েন্দা তৎপরতাসহ অভিযান জোরদার করা হয়েছে। যার ফলশ্রুতিতে আমড়াখালী চেকপোস্টে কর্মরত হাবিলদার মোঃ আশেক আলী এর নেতৃত্বে একটি তল্লাশি অভিযান পরিচালনা করা হয়। উক্ত অভিযানে আমড়াখালী চেকপোস্টের সামনে বেনাপোল হতে ঢাকাগামী শ্যামলী পরিবহনের (ঢাকা মেট্টো-ব-১৫-২১৬৪) একটি এসি বাস থেকে একজন ভারতীয় নাগরিককে ২৫০০০ ইউএস ডলার উদ্ধার করা হয় এবং সাথে ৩৭৭০ টাকা, ইমিটেশন ১.৫ কেজি, থ্রী পিস ০৪ টি, শাড়ী ০১ টি, শার্ট ০৩ টি ও ০১ টি মোবাইলসহ হুন্ডি ব্যবসায়ী হিসেবে আটক করা হয়। আটককৃত হুন্ডি এবং চোরাচালানী মালামালের সর্বমোট সিজার মূল্য ২১,৬৬,৭৭০/- (একুশ লক্ষ ছেষট্টি হাজার সাতশত সত্তর) টাকা।

আটককৃত আসামী (ভারতীয় নাগরিক) রাকেশ মন্ডল (৫০), পিতা- মৃত: গোলাম মন্ডল, গ্রাম-সোড়াখালী, পোঃ-ভাসনগাতী, থানা-দত্তপুকুর, জেলা-উত্তর চব্বিশ পরগনা, ভারত। আটককৃত হুন্ডিসহ আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন।

উল্লেখ্য, আটককৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, রাকেশ মন্ডল একই পদ্ধতিতে ইতিপূর্বে বহুবার ডলার পাচার করেছেন। তিনি মূলত হুন্ডি ব্যবসার সাথে জড়িত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক

১৪ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ