Inqilab Logo

ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

বরিশাল মেডিকেলে ডেঙ্গু আক্রান্ত স্কুল ছাত্রের মৃত্যু

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০১৯, ৭:৪৭ পিএম

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে বুধবার বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ফরহাদ হোসেন জিহাদ (১৪) নামে এক কিশোরের মৃত্যু হয়েছে। জিহাদ মুলাদী উপজেলার মধ্য চরলক্ষীপুর গ্রামের হারুন অর রশিদ হাওলাদারে ছেলে। সে স্থানীয় চরলক্ষীপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের ৭ম শ্রেণীর ছাত্র। এনিয়ে দক্ষিণাঞ্চলে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে ১২ জনের মৃত্যু হল। যার মধ্যে শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালেই মারা গেছে ৭জন। জিহাদের চাচা নুরুল ইসলাম হাওলাদার জানান, ডেঙ্গু জ্বরে আক্রান্ত হলে গত মঙ্গলবার রাত পৌনে ১০টায় জিহাদকে বরিশাল মেডিকেলে ভর্তি করা হয়। বুধবার বেলা ১টা ৫০ মিনিটে সে মারা যায়।

শেবাচিম হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন জানান, ৩ দিনের জ্বর নিয়ে জিহাদকে মঙ্গলবার রাতে হাসপাতালে ভর্তি করা হয়। তার বমি ও পায়খানার সঙ্গে রক্তক্ষরণ হচ্ছিল। সম্প্রতি হাসপাতালে আবার ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়েছে বলে জানিয়েছেন পরিচালক।

বুধবার সকালের পূর্ববর্তী ২৪ঘন্টায় দক্ষিণাঞ্চলে নতুন করে আরো ৬৭ জন ডেঙ্গুজ্বর রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে। যার মধ্যে শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালেই ভর্তি হয়েছে ৪১জন। হাসপাতালটিতে বুধবার বিকেল পর্যন্ত প্রায় ১২০জন ডেঙ্গুজ্বর আক্রান্ত রোগী চিকিৎসাধীন ছিল। বুধবার সকাল পর্যন্ত দক্ষিণাঞ্চলের হাসপাতালগুলোতে চিকিৎসাধীন ছিল ২১৩জন। এ অঞ্চলে এপর্যন্ত ৪ হাজার ৫৮২জন ডেঙ্গুজ্বর রোগী সরকারী-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছে। যার মধ্যে শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালেই ভর্তি হয়েছে প্রায় ২২শ রোগী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ