Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

এশিয়া কাপের ফাইনালে রোমান সানা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০১৯, ৯:৫৯ পিএম

বিশ্বকাপ থেকে ব্রোঞ্জপদক জিতে আগেই নিজের যোগ্যতা প্রমাণ করেছেন বাংলাদেশের অন্যতম সেরা আরচ্যার রোমান সানা। এবার এশিয়া কাপ ওয়ার্ল্ড র‌্যাংকিং প্রতিযোগিতার স্টেজ-৩ এর রিকার্ভ এককের ফাইনালে জায়গা করে নিলেন তিনি। ১৩ সেপ্টেম্বর সোনা জয়ের লড়াইয়ে রোমান সানার প্রতিদ্বন্দ্বী চীনের ঝেনকি শি।

বুধবার ফিলিপাইনের ক্লার্ক সিটিতে রিকার্ভ পুরুষ এককের সেমিফাইনালে চীনের লা তা’র বিপক্ষে ৬-৪ সেট পয়েন্টের জয় তুলে নেন রোমান। এর আগে আরো তিন ধাপ বাধা পেরুতে হয়েছে তাকে। দ্বিতীয় রাউন্ডে মিয়ানমারের এইচটেট জ থিনাই এর বিপক্ষে জিতেছেন ৬-০ সেটের ব্যবধানে। তৃতীয় রাউন্ডে জিতেছেন থাইল্যান্ডের দেনচাই থেপার বিপক্ষে। জয়ের ব্যবধান ছিল ৬-০ সেট পয়েন্ট। তবে শেষ আটে রোমানের জয়টা ছিল দাপুটে। কোয়ার্টার ফাইনালে রোমান সানা ৭-১ সেট পয়েন্টে হারান চাইনিজ তাইপের হুই ঝি ইয়াং কে। এই ইভেন্টে বাংলাদেশের অন্য দুই প্রতিযোগি হাকিম আহমেদ রুবেল দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নেন। এছাড়া তামিমুল ইসলাম হেরেছেন তৃতীয় রাউন্ডে। মেয়েদের রিকার্ভ এককে বিউটি রায় দ্বিতীয় রাউন্ড থেকে ছিটকে পড়েন। এছাড়া রিকার্ভ পুরুষ দলগতে নয় দলের মধ্যে ১৯৫৭ স্কোর করে এবং রিকার্ভ মিশ্র দলগতে আট দেশের মধ্যে ১২৯৪ স্কোরে চতুর্থ হয় বাংলাদেশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন