Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

সড়কে ঝরল ১৪ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০৪ এএম | আপডেট : ১২:১৬ এএম, ১২ সেপ্টেম্বর, ২০১৯

বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ১৪ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ২০ জন। গত দুইদিনে নিহতদের মধ্যে বাগেরহাটে ট্রাকের ধাক্কায় ৩, মুন্সীগঞ্জ, বগুড়া ও চট্টগ্রামে দুইজন করে, সাতক্ষীরা, ঝালকাঠি, জামালপুর, খুলনা ও টাঙ্গাইলে একজন করে।
খুলনা : খুলনায় বাসের ধাক্কায় ইমরান (২৬) নামে এক যুবক নিহত হয়েছেন। গতকাল বুধবার বেলা ১১টার দিকে খুলনা-সাতক্ষীরা মহাসড়কের চুকনগর বাজারে এ দুর্ঘটনা ঘটে। ডুমুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম বিপ্লব এ কথা জানান। তিনি জানান, নিহত ইমরান পেশায় ইলেকট্রিক মিস্ত্রি ছিলেন বলে প্রাথমিকভাবে জানা গেছে।
বাগেরহাট : বাগেরহাটের রামপাল উপজেলায় রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্র সড়কে দাঁড়িয়ে থাকা ট্রাককে অপর একটি ট্রাক ধাক্কা দিলে চালক ও হেলপারসহ ৩ জন নিহত হয়। গত মঙ্গলবার দুপুর পৌনে ২টার দিকে রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্র সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত তিনজনের পরিচয় পাওয়া যায়নি।
মুন্সীগঞ্জ : ঢাকা ও চট্টগ্রাম মহাসড়কের মুন্সীগঞ্জের গজারিয়ায় বাস ও কাভার্ডভ্যানের সংঘর্ষে দুই বাসযাত্রী নিহত হয়েছে। এই ঘটনায় আরো অন্তত ১৭ জন আহত হয়েছে। গত মঙ্গলবার বেলা পৌনে তিনটার দিকে এ দুর্ঘটনা ঘটনা ঘটেছে।
বগুড়া : বগুড়ার শাজাহানপুর উপজেলার গোহাইল এলাকায় সড়ক দুর্ঘটনায় মাদরাসা শিক্ষকসহ দুই জন নিহত হয়েছেন। গত মঙ্গলবার রাতে বগুড়া-নাটোর সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন নন্দীগ্রাম কালিশ পুনাইল ফাজিল মাদরাসার শিক্ষক তাফাজ্জল বারী বুলবুল (৪২) ও নুরুল ইসলাম (৪৫)। দুজনই সিএনজি চালিত অটোরিকশার যাত্রী ছিলেন। এ ঘটনায় আরও চার জন আহত হয়েছেন বলেও জানা যায়।
মিরসরাই (চট্টগ্রাম) : চট্টগ্রামের মিরসরাইয়ে রাস্তার পাশে দাঁড়িয়ে যাত্রী ওঠানামার সময় একটি যাত্রীবাহী লেগুনার পেছনে কাভার্ড-ভ্যানের ধাক্কায় ওয়ার্ড আওয়ামী লীগ ও উপজেলা ছাত্রলীগ নেতাসহ দুইজন নিহত হয়েছেন। এতে আরো ৬-৭ জন আহত হয়েছেন। গতকাল গত মঙ্গলবার দিবাগত রাত ১০টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চট্টগ্রামমুখী লেনের জামালের দোকান এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
দুর্ঘটনায় নিহতরা হলেন- মিরসরাই সদর ইউনিয়নের মান্দার বাড়ীয়া এলাকার সোলেমান কোম্পানি বাড়ির দেলোয়ার হোসেনের ছেলে স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগ নেতা মো. আলা উদ্দিন (৬০) ও একই গ্রামের দৌলত ভূঁইয়া বাড়ির ডিপটি হোসেনের ছেলে মিরসরাই উপজেলা ছাত্রলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোশাররফ হোসেন মিলন (৩০)।
মির্জাপুর (টাঙ্গাইল) : ঢাকা ও টাঙ্গাইল মহাসড়কে সারবোঝাই ট্রাক উল্টে হেলপার নিহত হয়েছেন। গতকাল বুধবার সকালে মহাসড়কের টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার হাতকুড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত হেলপারের নাম রাহাত হোসেন। তার বাড়ি টাঙ্গাইলের ভ‚ঞাপুর উপজেলা সদরের পশ্চিম রোড এলাকায়।
সাতক্ষীরা : সাতক্ষীরার শ্যামনগরে মোটরসাইকেল ও ইঞ্জিনভ্যানের মুখোমুখি সংঘর্ষে নুরনগর ইউনিয়ন যুবলীগ সদস্য মোস্তাফিজুর রহমান (২৪) ঘটনাস্থলে নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরো দুইজন। গত মঙ্গলবার রাতে উপজেলার চালতেঘাটা ব্রিজ সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত মোস্তাফিজুর রহমান শ্যামনগর উপজেলার নুরনগর ইউনিয়নের সৈয়দালীপুর গ্রামের আবু মুসার ছেলে।
ঝালকাঠি : ঝালকাঠির রাজাপুর উপজেলার কৈবর্তখালীর গাজীবাড়ী এলাকায় বাসচাপায় আব্দুল রাজ্জাক (৪৫) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গত মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সন্ধ্যায় ঝালকাঠি-ভান্ডারিয়া মহাসড়কে এ ঘটনা ঘটে। রাজ্জাক পাশ্ববর্তী পিরোজপুরের ভান্ডরিয়া উপজেলা সদরের বাসিন্দা।
জামালপুর : জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় ট্রাকচাপায় শফিকুল ইসলাম (৩০) নামে এক যুবক নিহত হয়েছেন। গত মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে বকশীগঞ্জ-সানন্দবাড়ী সড়কের উপজেলার গোপালপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত শফিকুল উপজেলার বগারচর ইউনিয়নের রামরামপুর এলাকার আব্দুল আওয়ালের ছেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ