Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

কাতার প্রবাসীকে তুলে নিয়ে ইয়াবার মামলা

সংবাদ সম্মেলনে র‌্যাবের বিরুদ্ধে অভিযোগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

মুন্সিগঞ্জ সদর উপজেলা থেকে কাতার প্রবাসী এক ব্যবসায়ীকে তুলে নিয়ে ইয়াবা দিয়ে মামলা দেওয়ার অভিযোগ উঠেছে র‌্যাবের বিরুদ্ধে। ভুক্তভোগী ওই ব্যবসায়ীর নাম মোঃ ইউসুফ হাসান। গতকাল বুধবার বেলা সাড়ে ১১টায় রাজধানীর সেগুনবাগিচায় বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনে (ক্র্যাব) এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেছেন ইউসুফ হাসানের স্ত্রী রুমি আক্তার।

তিনি বলেন, তার স্বামী দীর্ঘদিন ধরে কাতারে পোশাক ব্যবসা করেন। গত তিন মাস আগে মোল্লাকান্দি ইউনিয়ন এবং জেলা আওয়ামী লীগ নেতাদের অনুরোধে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদপ্রার্থী হন তিনি। এ নিয়ে ৪ আগস্ট ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন হওয়ার কথা। সম্মেলন উপলক্ষে ৩ সেপ্টেম্বর তাদের বাড়িতে একটি সভার আয়োজন করা হয়। যেখানে ইউপি চেয়ারম্যান কল্পনা আক্তার ও আ.লীগের বর্তমান সভাপতি ফরহাদ খাঁ উপস্থিত ছিলেন।
তিনি বলেন, সভা চলাকালীন সন্ধ্যা ৭টার দিকে র‌্যাব-১১ এর একটি দল সাদা পোশাকে তাদের বাসায় আসে। তারা তার স্বামীকে ছাড়া বাকিদের জোরপূর্বক বাসা থেকে বের করে দেয়। স্থানীয়রা বাধা দিলে র‌্যাব উপস্থিত লোকজনকে পিটিয়ে আহত করে। পরে ৪ সেপ্টেম্বর তার স্বামীকে মুন্সিগঞ্জ সদর থানায় হস্তান্তর করে মাদক ও ভাংচুরের অভিযোগে মিথ্যা মামলা দেয় র‌্যাব কর্মকতা মোঃ নবী হোসেন।
রুমি আক্তার আরো বলেন, তার স্বামী কখনো মাদক সেবন করেননি এবং ব্যবসার সঙ্গেও জড়িত না। এমনকি তার বিরুদ্ধে কোন থানায় মামলা বা অভিযোগও নেই। হীন স্বার্থে এমনটি করা হয়েছে। তিনি স্বামীর মুক্তি দাবি ও ষড়যন্ত্রের সঙ্গে জড়িত র‌্যাব সদস্যদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণে প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেন।
এদিকে, অভিযোগের বিষয়ে র‌্যাব-১১ এর সিইও লে. কর্নেল কাজী শমসের উদ্দিন বলেন, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে মাদকসহ ইউসুফকে গ্রেফতার করা হয়। তার ভয়ে এলাকার লোকজন আতঙ্কিত, তবে কেউ অভিযোগ করার সাহস পায় না। এর আগেও তার বিরুদ্ধে বিস্ফোরকসহ ৫টি মামলা রয়েছে। এছাড়া র‌্যাব তার বিরুদ্ধে মাদক ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে দুটি মামলা করে।
##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ