Inqilab Logo

ঢাকা, বুধবার , ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬, ১৩ রবিউস সানি ১৪৪১ হিজরী

অসুস্থ হাজিদের খোঁজ নিলেন ধর্ম প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

মক্কার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন অসুস্থ বাংলাদেশি হাজিদের সরেজমিন খোঁজ খবর নিতে গেলেন ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ এডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ। মঙ্গলবার বিভিন্ন হাসপাতাল পরিদর্শনকালে তিনি হাজিদের উন্নত চিকিৎসা সেবা নিশ্চিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশের কথা জানান। ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার এতথ্য জানিয়েছে।

নরসিংদীর হাজি মো. আব্দুস সাত্তার (৬০), নওগাঁর ফজর আলী মন্ডল (৬২) কিং আব্দুল্লাহ মেডিকেল সিটি হাসপাতালে, জামালপুরের মো. চাঁন মন্ডল (৬৫) আল-হেরা ও কিশোরগঞ্জের মো. তৌহিদ করিম আল-নূর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এ বছর পবিত্র হজ পালনরত অবস্থায় সর্বশেষ এ চার জন হাজি অসুস্থ হয়ে চিকিৎসা নিচ্ছেন। ব্রেইন ষ্ট্রোক, কিডনী ও বুকের ব্যাথাসহ নানা জটিল ব্যাধিতে আক্রান্ত এসব রোগীরা।

ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ শেখ মোহাম্মদ আব্দুল্লাহ মক্কায় উল্লেখিত হাসপাতালে গিয়ে বাংলাদেশি রোগীদের চিকিৎসার খোঁজ খবর নেন এবং উন্নত চিকিৎসা সেবা নিশ্চিতকরণে দিকনিদের্শনা দেন। এসময় ধর্ম প্রতিমন্ত্রী সুস্থ হওয়ার পর রোগীরা যাতে সহজে দেশে ফিরতে পারেন সে ব্যবস্থা করতে মক্কায় বাংলাদেশের হজ কাউন্সিলর মো.মাকসুদুর রহমানকে নির্দেশ প্রদান করেন। ৪১তম কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক কুরআন তেলাওয়াত প্রতিযোগিতায় অতিথি হিসেব রাজকীয় সউদী সরকারের আমন্ত্রণে ৬ দিনের সফরে গত ৮ সেপ্টেম্বর সকালে মক্কা পৌঁছান ধর্ম প্রতিমন্ত্রী। ধর্ম প্রতিমন্ত্রী বাংলাদেশি রোগীদের দেখতে মক্কার ঐসব হাসপাতালের পৌঁছলে কর্তব্যরত চিকিৎসক ও উর্ধ্বতন কর্তৃপক্ষ তাঁকে উষ্ণ অভ্যর্থনা জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ