Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

ফুটপাতে গাড়ি রাখা নিয়ে শিক্ষার্থী-পুলিশ সংঘর্ষ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

রাজধানীর নিউ মার্কেট থানাধীন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শাহনেওয়াজ ছাত্রাবাসের সামনের ফুটপাথে গাড়ি রাখাকে কেন্দ্র করে শিক্ষার্থী, দোকানী, গাড়ির মালিক ও পুেিলশর সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটেছে। ঘটনাস্থলে একটি গাড়ি ভাংচুরসহ কয়েকজন পুলিশ সদস্যকে ছাত্রাবাসের ভেতরে আটকে রেখেছে বলে অভিযোগ পাওয়া গেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত রাত সোয়া ১০টার দিকে বিশ্ববিদ্যালয় প্রশাসন ঘটনাস্থলে গিয়ে বিষয়টি মীমাংসার চেষ্টা করছে। গতকাল রাত পৌনে ১০টার দিকে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী ও শিক্ষার্থী সূত্রে জানা যায়, এক লোক তার আত্মীয়ের লাশ নিয়ে আজিমপুর কবরস্থানে দাফন করতে আসে। ওই ব্যক্তি তার প্রাইভেটকার কবরস্থানের গেটের সামনে রাখলে পাশের চা দোকানি গাড়ি রাখতে নিষেধ করে। এ নিয়ে বাকবিতন্ডার একপর্যায়ে গাড়ির মালিক দোকানিকে লাথি মারে। পরে দোকানি শাহনেওয়াজ ছাত্রাবাসের ছাত্রদের কল করলে কয়েকজন ছাত্র গিয়ে গাড়িটি ভাংচুরসহ ওই ব্যক্তিকে মারধর করে। এদিকে, মারামারি খবর পেয়ে নিউ মার্কেট থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে গেলে ছাত্রদের সাথে তাদেরও তর্ক হয়। পরে ছাত্ররা তিন পুলিশ সদস্যকে ছাত্রাবাসের ভেতরে নিয়ে যায়।
এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রব্বানী বলেন, গাড়ি রাখা নিয়ে সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশ ও বিশ্ববিদ্যালয় প্রশাসন বিষয়টি মীমাংসা করেছে। বহিরাগতদের নিয়ে সংঘর্ষের সূত্রপাত বলে প্রক্টর জানান। ঘটনার বিষয়ে জানতে নিউ মার্কেট থানার ওসিকে কয়েকবার কল করা হলেও তিনি কল ধরেননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন