Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

ফের গার্মেন্টস শ্রমিকদের সড়ক অবরোধ, পুলিশের লাঠিচার্জ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০৮ পিএম | আপডেট : ২:৩৭ পিএম, ১২ সেপ্টেম্বর, ২০১৯

বকেয়া বেতন ভাতার দাবিতে রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় সড়ক অবরোধ করেছেন নাসা মেইনল্যান্ড নামে একটি গার্মেন্টস কারখানার শ্রমিকরা। আজ সকাল সাড়ে ৯টা থেকে তারা  মগবাজার-মহাখালী সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। এদিকে সড়ক থেকে সরিয়ে দিতে বিক্ষুব্ধ শ্রমিকদের লাঠিচার্জ করেছে পুলিশ।

অবরোধের কারণে মহাখালী হয়ে উত্তরা থেকে মতিঝিল যাওয়ার রাস্তা বন্ধ হয়ে গেছে। এতে ভোগান্তিতে পড়েছেন অফিসগামী মানুষ।

তেজগাঁও শিল্পাঞ্চল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফজলুল হক জানান, বুধবার রাতে একবার এই গার্মেন্টেস কারখানার শ্রমিকরা রাস্তা অবরোধ করেছিলেন। সে সময় বুঝিয়ে বলার পর তারা সড়ক ছেড়ে চলে যান।

কিন্তু সকালে তারা আবারও সড়ক অবরোধ করেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুরো এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। মালিকপক্ষের সঙ্গেও যোগাযোগের চেষ্টা করা হচ্ছে। শ্রমিকদেরও বোঝানো হচ্ছে।

ওসি আরও বলেন, এই অবরোধের কারণে সাতরাস্তা হয়ে ঢাকার উত্তর ও দক্ষিণ অংশে যাওয়ার সব পথই এখন বন্ধ। ফলে সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েছেন অফিসগামী মানুষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক অবরোধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ