Inqilab Logo

ঢাকা, সোমবার , ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬, ১১ রবিউস সানি ১৪৪১ হিজরী

একই প্লাটফর্মে আল-আজহার ও মিশরের ধর্ম মন্ত্রণালয়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০১৯, ৪:৪৫ পিএম

ইসলামের স্বার্থে একই প্লাটফর্মে কাজ করার ঘোষণা দিয়েছে মিশরের বিখ্যাত ইসলামী বিশ্ববিদ্যালয় আল-আজহার কতৃপক্ষ ও দেশটির ধর্ম মন্ত্রণালয়। ধর্মীয় মূল্যবোধ প্রতিষ্ঠা, নৈতিকতার দীক্ষা এবং ইসলাম প্রচার-প্রসারের ক্ষেত্রে একইসঙ্গে কাজ করবে তারা। খবর আল আহরামের।
গত ১১ সেপ্টেম্বর মিশরীয় পত্রিকাটি জানিয়েছে, আগামী শুক্রবার জাতীয় দিবস উপলক্ষে আল-আজহার ও মিশরের ধর্ম মন্ত্রণালয়ের যৌথ একটি প্রতিনিধি দল পূর্বাঞ্চলীয় প্রদেশে অবস্থিত মন্ত্রণালয়ের সদর দপ্তরে বৈঠক করবে। একই স্থানে আল-আজহার ও মিশর-ধর্ম মন্ত্রণালয়ের দশম যৌথ দাওয়াতি মিশন বিষয়ক ঘরোয়া অনুষ্ঠানেও যোগ দিবে ওই প্রতিনিধি দল। প্রত্যেক পক্ষ থেকে ৪ জন করে মোট ৮ জনের যৌথ প্রতিনিধির মাঝে এই বৈঠক অনুষ্ঠিত হবার কথা রয়েছে।
খবরে বলা হয়, উক্ত বৈঠকে পারস্পরিক সহযোগিতা ও পারস্পরিক সমন্বয়-কাঠামোর প্রতি জোর দেয়া হবে। আল-আজহার ও ধর্ম মন্ত্রণালয় মধ্যমপন্থী আদর্শের অনুস্মরণ করে চরমপন্থার বিপক্ষেও একইসঙ্গে কাজ করবে। এছাড়াও, “শিক্ষক ও শিক্ষার্থীদের করণীয়” শীর্ষক একটি আলোচনা সভায় অংশগ্রহণ করবে তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিশর

২০ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন