Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ০৫ মাঘ ১৪২৭, ০৫ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

নেইমারকে পেলে লক্ষ্য অর্জন সহজ হয়ে যেত : মেসি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০১৯, ৫:৫৮ পিএম

সদ্য শেষ হওয়া গ্রীষ্মকালীন দলবদলে নেইমারকে ফিরিয়ে আনার ব্যাপারে বার্সেলোনা সর্বোচ্চ চেষ্টা করেছিল কিনা জানেন না দলটির অধিনায়ক লিওনেল মেসি।

দুই বছর আগে ট্রান্সফার ফির বিশ্বরেকর্ড গড়ে বার্সেলোনা থেকে পিএসজিতে যোগ দিয়েছিলেন নেইমার। তবে প্যারিসে পাড়ি দিলেও মেসি-সুয়ারেজদের সঙ্গে বন্ধুত্ব অটুট ছিল ব্রাজিলিয়ান তারকার। এক সাক্ষাতকারে মেসি বলেছেন, ‘নেইমার বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়। তার মত একজন খেলোয়াড়কে দলে পেলে লক্ষ্য অর্জন অনেক সহজ হয়ে যেত। আমি ব্যক্তিগতভাবে নেইমারের সাথে কথা বলেছি। সে আমাকে বলেছে বার্সেলোনায় ফিরতে সে মুখিয়ে আছে। আমি জানিনা এ বিষয়ে ক্লাব কতটুকু চেষ্টা করেছে। আমি শুধু এটুকু জানি নেইমার এ ব্যপারে বেশ আশাবাদী ছিল।’

নেইমারকে পেতে নগদ ১৩০ মিলিয়ন ইউরোর পাশাপাশি ইভান রাকিতিচ, জ্যাঁ ক্লাইর তোদিবোকে স্থায়ীভাবে দিতে চেয়েছিল বার্সা, পাশাপাশি ওসমানে ডেমবেলেকেও দিতে চেয়েছিল ধারে। কিন্তু পিএসজি রাজি হয়নি। নগদ অর্থের ক্ষেত্রে দলটি কোনোভাবেই নেইমারের দাম ১৫০ মিলিয়ন ইউরোর নিচে নামাতে রাজি ছিল না। এমন পরিস্থিতিতে নেইমার নিজেই নিজের ঝুলি থেকে বাকি ২০ মিলিয়ন ইউরো দিতে চেয়েছিলেন পিএসজিকে। কিন্তু ফরাসি ক্লাবটি তাতেও রাজি হয়নি।

মেসি জানিয়েছেন, ক্যাম্প ন্যুতে ফেরার জন্য নেইমার সত্যিকার অর্থেই অপেক্ষায় ছিল। আর্জেন্টাইন তারকা নিজেও সেটাই চেয়েছিলেন, ‘খেলার দিক থেকে নেইমার বিশ্বের অন্যতম সেরা। (নেইমারকে কিনলে) ইমেজ স্বত্ব ও স্পনসরের দিক থেকেও উল্লম্ফন দিত ক্লাব।’ বন্ধুকে ফেরানোর ব্যাপারে সব সময়ই সবুজ সংকেত দিয়ে এসেছেন পাঁচবারের বর্ষসেরা এ ফুটবলার। এবার দলবদলের মৌসুমে তা আলোর মুখ না দেখলেও বার্সার ওপর হতাশ নন মেসি, ‘নেইমারকে কেনার কথা আমি বলিনি। শুধু নিজের মত দিয়েছি। তবে আমি হতাশ নই। দুর্দান্ত এক স্কোয়াড আছে আমাদের। যেকোনো কিছুর জন্যই আমরা লড়াই করতে পারি, এমনকি নেইমারকে ছাড়াই।’ ৩২ বছর বয়সী বার্সাকে নিজের ‘ঘর’ বলেও জানিয়েছেন, ‘এটা আমার ঘর আর তা ছেড়ে যেতে চাই না। তবে আমি জিততে চাই।’

ইনজুরির কারণে এবারের মৌসুমে এখনো মাঠে নামতে পারেননি মেসি। তবে আগামী সপ্তাহে তার মাঠে ফেরার সম্ভাবনা রয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেসি

১৭ অক্টোবর, ২০২০
১৬ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন