Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

হুয়াওয়ের নোভা ফাইভটি’র প্রি-বুকিং শুরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০১৯, ৬:৫৭ পিএম

দেশের বাজারে আসছে হুয়াওয়ের নতুন স্মার্টফোন নোভা ফাইভটি। পাঁচ ক্যামেরার ফোন হুয়াওয়ে নোভা ফাইভটিতে থাকছে সুপার চার্জিং, স্টাইলিশ ডিজাইন, শক্তিশালী প্রসেসর, ইএমইউআইহ ৯.১, ৮ জিবি র‌্যাম। বুধবার হুয়াওয়ের কর্পোরেট অফিসে নিজস্ব অপারেটিং সিস্টেম হারমোনি ওএস নিয়ে আয়োজিত এক অনুষ্ঠানে নোভা ফাইভটির প্রি-বুকিংয়ের ঘোষণা করা হয়। গ্রাহকরা অনলাইন শপ পিকাবো’তে অগ্রিম বুকিং করতে পারবেন। ১৮ সেপ্টেম্বর থেকে হুয়াওয়ের অনুমোদিত ব্র্যান্ডশপে সেটটি পাওয়া যাবে।

এ সম্পর্কে হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ (বাংলাদেশ) এর কান্ট্রি ডিরেক্টর ফোনটি সম্পর্কে কেলভিন ইয়াং বলেন, “নোভা সিরিজের ফোনগুলো সবসময়ই গ্রাহকরা খুব ভালোভাবে গ্রহণ করে। এর ধারবাহিকতায় নোভা সিরিজের নতুন ফোন ফাইভটিতে দারুণ কিছু ফিচার আর আকর্ষণীয় ডিজাইন নিয়ে বাজারে নিয়ে আসা হয়েছে। বাংলাদেশের গ্রাহকদের জন্য ফোনটি বিশ্ববাজারে উন্মোচন করার পরপরই নিয়ে আসা হয়েছে।”

ফোনটিতে ব্যবহার করা হয়েছে পাঁচটি ক্যামেরা। ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরাসহ ফোনটির পিছনে থাকছে ৪৮ মেগাপিক্সেল, ১৬ মেগাপিক্সেল, ২ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেলের চারটি ক্যামেরা। পেছনের ক্যামেরায় ব্যবহার করা হয়েছে এইচডি লেন্স, ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ম্যাক্রো লেন্স ও বোকেহ লেন্স। ৮ জিবি র‌্যামের এ ফোনটিতে ব্যবহার করা হয়েছে কিরিন অক্টাকোরের ৯৮০ এআই প্রসেসর। অ্যান্ড্রয়েড পাই অপারেটিং সিস্টেমের সাথে থাকছে ১২৮ জিবি রম সুবিধা।

নোভা ফাইভটি ফোনটিতে থাকছে ৬.২৬ ইঞ্চির হুয়াওয়ে পাঞ্চ ফুল ভিউ ডিসপ্লে। ফলে গেম খেলা ও ভিডিও দেখার ক্ষেত্রে পাওয়া যাবে বাড়তি সুবিধা। বাংলাদেশের বাজারে নোভা ফাইভটি ফোনটি কিনতে পাওয়া যাবে মাত্র ৪৯ হাজার ৯৯৯ টাকায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হুয়াওয়ে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ