Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

ভারতে দু’টি ছাগলকে গ্রেফতার করল পুলিশ!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০১৯, ৭:০৮ পিএম

তেলঙ্গানার করিমনগর জেলার হুজুরাবাদ শহর। সেখানকার পুলিশ গত মঙ্গলবার ‘গ্রেফতার’ করেছে দু’টি ছাগলকে। ‘তেলঙ্গানাকু হরিতা হারাম’ প্রকল্পে লাগানো গাছের চারা খেয়ে ফেলেছিল ছাগল দু’টি। সেই অভিযোগে গ্রেফতার করা হয় তাদের। পরে পালকের কাছ থেকে এক হাজার টাকা জরিমানা নিয়ে ছেড়ে দেয়া হয় ছাগল দু’টিকে।

‘সেভ দ্য ট্রিজ’ নামের একটি স্বেচ্ছাসেবী সংস্থা হুজুরাবাদ পৌরসভা এলাকায় ৯৮০ গাছের চারা লাগিয়েছিল। অভিযোগ, তার মধ্যে প্রায় ২৫০ গাছ খেয়ে ফেলেছে ওই দু’টি ছাগল। সেগুলো বেশ কিছুদিন ধরেই এই কাজ করে বেড়াচ্ছিল। তাদের বিরুদ্ধে থানায় অভিযোগও দায়ের করেছিল ওই স্বেচ্ছাসেবী সংস্থা। মঙ্গলবার সেই চারা গাছ খাওয়ার সময় হাতেনাতে ধরা পড়ে অভিযুক্ত দুই ছাগল।

এর পর থানায় ডেকে পাঠানো হয় ওই দুই ছাগলের পালক রাজাইয়াকে। এক হাজার জরিমানা দিয়ে তিনি ছাড়িয়ে নিয়ে যান নিজের পোষ্যদের। পুলিশ রাজাইয়াকে বলেছে, হয় ছাগলকে শহরের বাইরে খাওয়াতে নিয়ে যেতে বা ঘরেই তাদের খাওয়া দাওয়ার ব্যবস্থা করতে। সূত্র: আনন্দবাজার।



 

Show all comments
  • Jahangir ১২ সেপ্টেম্বর, ২০১৯, ৯:০৫ পিএম says : 0
    Where is cow? They will not arrest cows so you can make it by the cow. BJP cows saves government so do it by the cow.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

২০ সেপ্টেম্বর, ২০১৯
১৯ সেপ্টেম্বর, ২০১৯
১৯ সেপ্টেম্বর, ২০১৯
১৮ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন