Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

বয়সভিত্তিক সাঁতারে তিনদিনে ৩১ রেকর্ড

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০১৯, ৮:২৯ পিএম

সাইফ পাওয়ারটেক জাতীয় বয়সভিত্তিক সাঁতার প্রতিযোগিতার শেষ দিনে বৃহস্পতিবার আরো ১১টি নতুন জাতীয় রেকর্ড হয়েছে। এর মধ্যে চারটি রেকর্ড গড়ছেন বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) ক্ষুদে সাঁতারু মোবারক হোসেন। বৃহস্পতিবারেরটা সহ তিনদিনের প্রতিযোগিতায় মোট ৩১টি নতুন জাতীয় রেকর্ড গড়েছেন সাঁতারুরা। যেখানে বিকেএসপির সাঁতারুদের জয়জয়কার। শেষ দিনে মিরপুরস্থ শহীদ সৈয়দ নজরুল ইসলাম সুইমিং কমপ্লেক্সে শেষ দিনে ১৫-১৭ বছর বিভাগে বালকদের ২০০ মিটার ব্যাক স্ট্রোকে বিকেএসপির আমিরুল ইসলাম জয় দু’মিনিট ২০.৪৫ সেকেন্ডে, বালিকাদের এই ইভেন্টে একই সংস্থার রুপা খাতন দু’মিনিট ৪৮.৩৬ সেকেন্ডে স্বর্ণপদক জয় করেন। ১৮-২০ যুবতী বিভাগের ৫০ মিটার ফ্রিস্টাইলে বিকেএসপির ড থৈ প্রু মার্মা ৩০.৮২ সেকেন্ডে, ১৫-১৭ বালক বিভাগের ২০০ মিটার ব্রেষ্টস্ট্রোকে ড্যাফোডিল সুইমিং ক্লাবের ওমর আলী দু’মিনিট ৩৫.৫৫ সেকেন্ডে, বালিকাদের এই ইভেন্টে আনসারের মুক্তি খাতুন দু’মিনিট ৫৮.৭০ সেকেন্ডে, ১১-১২ বালক বিভাগে ১০০ মিটার ব্যাকস্ট্রোকে বিকেএসপির মোবারক হোসেন এক মিনিট ১২.৪০ সেকেন্ডে নতুন রেকর্ড গড়েন। ১০ বছর বয়সী বালকদের ১০০ মিটার ফ্রিস্টাইলে বিকেএসপির শুভ্র মিয়া এক মিনিট ১০.৪১ সেকেন্ডে এবং ১৮-২০ যুবতী বিভাগের ২০০ মিটার ব্যক্তিগত মিডলেতে বিকেএসপির ড থৈ প্রু মার্মা দু’মিনিট ৫২.৫৫ সেকেন্ডে স্বর্ণপদক জিতে নেন। এছাড়া ডাইভিংয়েও তিনটি নতুন রেকর্ড হয়। পাঁচ মিটার প্লাটফর্ম ডাইভিংয়ে বিকেএসপির হোসাইন ২১৯ পয়েন্টে, এক মিটার স্প্রিং বোর্ড ডাইভিংয়ে বিকেএসপির সাজ্জাদুর রহমান ২১৫ পয়েন্টে এবং তিন মিটার স্প্রিং বোর্ড ডাইভিংয়ে বিকেএসপির ইমো হোসেন ২২৫ পয়েন্টে সোনা জিতেন।

৫১টি স্বর্ণ, ৫৮ রৌপ্য ও ৩৫টি ব্রোঞ্জপদক জিতে সেরা হয় বিকেএসপি। ২৪টি স্বর্ণ, ১৭টি রুপা ও ১৯টি ব্রোঞ্জপদক জিতে রানার্সআপ হয়েছে বাংলাদেশ আনসার। প্রতিযোগিতা শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসান রাসেল, এমপি। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ সাঁতার ফেডারেশনের সভাপতি ও নৌবাহিনী প্রধান এডমিরাল আওরঙ্গজেব চৌধুরী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাঁতার

৭ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ