Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

উত্তাল বঙ্গোপসাগরে ২টি ফিশিং ট্রলার ডুবি, ৮ জেলে নিখোঁজ

শতশত ফিশিং ট্রলার উপকুলে নিরাপদ আশ্রয়ে

শরণখোলা (বাগেরহাট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০১৯, ৮:৫৫ পিএম

বঙ্গোপসাগরে উত্তাল ঢেউয়ের আঘাতে ২টি ফিশিং ট্রলার ডুবে গেছে। এ ঘটনায় ৮ জলে নিখোঁজ রয়েছে। বৃহস্পতিবার দুপুরে দুবলারচর ও গঙ্গামতি এলাকায় এ ঘটনা ঘটেছে। বৈরী আবহাওয়ার সাগর উত্তাল হয়ে পরায় সাগরে ইলিশ আহরনরত শত শত ফিসিং ট্রলার সুন্দরবন উপকূলে নিরাপদ আশ্রয়ে নিয়েছে।
বাংলাদেশ ফিসিং ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী রাত ৮টার দিকে পাথরঘাটা থেকে মুঠোফোনে জানান, দূর্যোগপূর্ণ আবহাওয়ায় উত্তাল বঙ্গোপসাগরে মাছ ধরার সময় বৃহস্পতিবার দুপুরে দুটি ফিসিং ট্রলার ডুবে যায়। ডুবে যাওয়া ট্রলারের ৮ জেলে নিখোঁজ রয়েছে। অন্যরা অপর এক ট্রলারের জেলেরা উদ্ধার করেছে। ডুবে যাওয়া ফিসিংবোট হচ্ছে পিরোজপুরের পারেরহাটের ইকবাল আড়ৎদারের এফবি আল সাত্তার, কাউখালীর নিমাই দাসের এফবি পূর্ণিমা। পূর্ণিমা ট্রলারের ৮ জেলে নিখোঁজ রয়েছে।
বাংলাদেশ ফিসিং ট্রলার মালিক সমিতির সহ সভাপতি আলহাজ্ব সাইফুল ইসলাম খোকন জানান, ঝড়ো হাওয়ায় উত্তাল সাগরে টিকতে না পেরে শরণখোলার প্রায় অর্ধশতাধিক ফিসিংবোট শরণখোলা মৎস্য ঘাটে ফিরে এসেছে এবং বাকীরা সুন্দরবন সহ বিভিন্ন স্থানে নিরাপদ আশ্রয়ে রয়েছে।
শরণখোলা উপজেলার খোন্তাকাটা গ্রামের এফবি মঞ্জু ফিসিংবোটের মাঝি কামরুল ইসলাম সুন্দরবনের ভেদাখালী এলাকায় নিরাপদ আশ্রয়ে থেকে মোবাইল ফোনে জানান, বৃহস্পতিবার ও বুধবার সাগরে তিনটি ফিসিংবোট ডুবে গেছে। তিনি আরো জানান, সাগর অত্যন্ত অশান্ত হয়ে পড়ায় শতাধিক ফিসিংবোট সুন্দরবনের কচিখালী, অফিসকিল্লা, ভেদাখালী, ছাপড়াখালী, কচিখালী, কটকা সহ বিভিন্ন স্থানে নিরাপদ আশ্রয়ে রয়েছে।



 

Show all comments
  • সান্তানুর রহমান খোকন ১২ সেপ্টেম্বর, ২০১৯, ১০:৫০ পিএম says : 0
    সুন্দরবন সংলগ্ন সাগরের কাছাকাছি একটি শক্তিশালী আবহাওয়া কেন্দ্র একান্ত প্রয়োজন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ