Inqilab Logo

ঢাকা রোববার, ০৬ ডিসেম্বর ২০২০, ২১ অগ্রহায়ণ ১৪২৭, ২০ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

টেনিসে ফিরতে চান সাবেক নাম্বার ওয়ান ক্লাইস্টার্স

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০১৯, ৮:৫৮ পিএম

চার-বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী সাবেক নাম্বার ওয়ান কিম ক্লাইস্টার্স অবসর ভেঙে আবারও টেনিসে ফেরার পরিকল্পনা করছেন।

তিন সন্তানের জননী ক্লাইস্টার্স ২০১২ ইউএস ওপেনের পর অবসরে চলে যান। তবে বৃহস্পতিবার ওয়ার্ল্ড টেনিস অ্যাসোসিয়েশনের (ডব্লিউটিএ) ওয়েবসাইটে দেওয়া এক সাক্ষাতকারে ২০২০ সাল থেকে পেশাদারী টেনিসে ফেরার পরিকল্পনার কথা জানান এই বেলজিয়ান।

৩৬ বছর বয়সী ক্লাইস্টার্স ১৯৯৭ সালে পেশাদারী ক্যারিয়ার শুরু করেন। প্রথমবারের মত তিনি টেনিসকে বিদায় জানান ২০০৭ সালে। ২৬ মাস পর কোর্টে ফিরে জন্ম দেন ইতিহাস। ২০০৯ সালে জিতেন ইউএস ওপেন। ১৯৮০ সালে ইভন্নে গুলেগংয়ের উইম্বলডন জয়ের পর প্রথম মা হিসেবে গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জেতেন ক্লাইস্টার্স। পরের অসরেও শিরোপা ধরে রাখেন তিনি।

নিউ ইয়র্কের ফ্লাশিং মিডোতেই ২০০৫ ইউএস ওপেনে প্রথম গ্র্যান্ড স্ল্যাম জয়ী সাবেক এই তারকা বলেন, ‘কিছু প্রমাণ করার আছে বলে আমার মনে হয় না, তবে আমি নিজেকে চ্যালেঞ্জ জানাতে চাই এবং আবারও সমর্থবান হতে চাই।’ ক্লাইস্টার্স যোগ করেন, ‘দেখা যাক যদি শরীরটাকে টেনিস খেলার মত উপযোগী করতে পারি। যেমনটা আমি চাই সেটা আমার মনে আছে এবং দেখতে চাই এটা সম্ভব কিনা। প্রথমে সবকিছু দেখব, যদি শরীর সাড়া দেয় তবেই।’

ডব্লিউটিএ জানিয়েছে, ক্লাইস্টার্স সাবেক নাম্বার ওয়ান হওয়ায় পর্যাপ্ত ওয়াইল্ড কার্ড পাবেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টেনিস

২০ নভেম্বর, ২০২০
৩০ সেপ্টেম্বর, ২০২০
১০ সেপ্টেম্বর, ২০২০
২৮ মার্চ, ২০২০
২৭ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন