Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

নাঈমের আঙুলে চিড়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৯, ১২:১৯ এএম

আফগানিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্টের প্রথম দিনেই ডান হাতের বুড়ো আঙুলে চোট পেয়েছিলেন নাঈম হাসান। আঙুলে চিড় নিয়েই খেলেছেন টেস্টের বাকিটা। ঢাকায় ফিরেই জানা গেল এই অফ স্পিনারের চোটটি বেশ গুরুতর। এই মাসেই আর খেলতে পারবেন না। শঙ্কা আছে জাতীয় লিগের শুরুর দিকটায় মাঠে নামা নিয়েও।

বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানালেন, আপাতত দুই সপ্তাহ পূর্ণ বিশ্রামে থাকতে হবে নাঈমকে, ‘ওর আঙুল আড়াআড়ি ভাবে ভেঙে গেছে। এসব ক্ষেত্রে জোড়া লাগতে সাধারণত তিন সপ্তাহ সময় লাগে। ওকে আবার ২৪ সেপ্টেম্বর দেখা করতে বলেছি। এই কদিন কিছুই করতে পারবে না। ২৪ তারিখ অবস্থা দেখে ওকে ট্রেনিং সূচি করে দেব আমরা। এই মাসে আর খেলতে পারবে না নিশ্চিতভাবেই। জাতীয় লিগে দু-একটি ম্যাচেও খেলা নিয়ে শঙ্কা থাকছে।’

সাগরিকায় খেলা চলার সময় খুব দৃশ্যমান হয়ে ফুটে ওঠেনি নাঈমের এই চোট। চিকিৎসা নিয়ে বেরিয়ে যাওয়ার সময় এই অফ স্পিনার শোনালেন চোটের ঘটনা, ‘প্রথম দিন সকালেই লেগেছিল এই চোট। দ্বাদশ ওভারে বোলিং করছিলাম যখন, সৌরভ ভাইয়ের (মুমিনুল হক) একটি থ্রো ধরতে গিয়ে আঙুলে লাগে। তখনই বুঝতে পারছিলাম, বাজে কিছু। অনেক ব্যথা করছিল। পরে দিন শেষে এক্সরে করিয়েই ধরা পড়ে চিড়। টেস্টের প্রথম দিনিই যেহেতু চোট, কিছু করার ছিল না। খেলতে হতোই। আঙুলে শক্ত করে টেপ পেঁচিয়ে, ব্যথানাশক ইনজেকশন নিয়ে খেলেছি। বোলিংয়ের চেয়ে বেশি সমস্যা হয়েছিল ব্যাটিংয়ে। বিশেষ করে হাতে একটু ঝাঁকি পেলেও প্রচÐ ব্যথা লেগেছে।’

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশের প্রথম দুই ম্যাচের দলে নেই নাঈম। পরের ম্যাচেগুলোতে থাকার সম্ভাবনাও শেষ হয়ে গেল এই চোটে। আগামী ১ অক্টোবর থেকে শুরু হওয়ার কথা এবারে জাতীয় লিগ। নভেম্বরে ভারত সফরের টেস্ট দলে জায়গা পাওয়ার ক্ষেত্রে জাতীয় লিগের পারফরম্যান্স বিবেচনায় নেওয়া হতে পারে গুরুত্ব দিয়ে। চিড় ধরা আঙুল নিয়ে খেলে চট্টগ্রাম টেস্টের দুই ইনিংসেই দুটি করে উইকেট নিয়েছেন নাঈম। ২৪ সেপ্টেম্বর আবার চিকিৎসক দেখানোর আগের এই সময়টুকু কাটাবেন নিজ শহর চট্টগ্রামে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ