Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

ওসি এসআই প্রত্যাহার, ৪ ধর্ষক গ্রেফতার

থানায় ধর্ষকের সাথে গৃহবধূর বিয়ে

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৯, ১:০৭ এএম

পাবনায় গৃহবধূকে ধর্ষণের পর থানায় ধর্ষকের সাথে বিয়ে দেয়ার ঘটনায় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবাইদুল হককে প্রত্যাহার ও উপ-পরিদর্শক (এসআই) একরামুল হককে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার দুপুরে পাবনা পুলিশ সুপার রফিকুল ইসলাম তার কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান। পুলিশ সুপার বলেন, থানা কম্পাউÐে বিয়ে দেয়ার ঘটনায় ওসি ওবাইদুল হককে প্রত্যাহার করে পুলিশ লাইনে ক্লোজড করা হয়েছে। সেই সাথে কাজী ডেকে থানায় বিয়ে দেওয়ার সংশ্লিষ্টতা থাকায় এসআই একরামুল হককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এদিকে, ধর্ষণের ঘটনায় দায়ের করা মামলার আরো দুই আসামীকে গ্রেফতার করেছে পুলিশ। গত বুধবার দিবাগত রাতে অভিযান চালিয়ে আলী হোসেন ও সঞ্জু হোসেন নামের দুইজনকে গ্রেফতার করা হয়। এ নিয়ে ৫ জন আসামীর মধ্যে মোট চারজন আসামীকে গ্রেফাতার করা হলো।

প্রসঙ্গত, পাবনা সদর উপজেলার সাহাপুর যশোদল গ্রামের এক গৃহবধূর সাথে মোবাইলে প্রেমের সর্ম্পক ছিল একই গ্রামের রাসেল হোসেন নামে এক যুবকের। গত ২৯ আগষ্ট রাতে বিয়ের প্রলোভনে ডেকে নিয়ে গৃহবধূকে ধর্ষণ করে রাসেল ও তার সহযোগিরা। এ ঘটনায় গত ৫ সেপ্টেম্বর থানায় অভিযোগ দেন ভুক্তভোগী গৃহবধূ।

কিন্তু মামলাটি নথিভূক্ত না করে মীমাংসা করতে অভিযুক্ত যুবক রাসেলের সাথে গৃহবধুকে বিয়ে দেওয়ার অভিযোগ ওঠে সদর থানা পুলিশের বিরুদ্ধে। এ নিয়ে বিভিন্ন সংবাদ মাধ্যমে ঘটানাটি প্রচার হলে পাবনার পুলিশ সুপার শেখ রফিকুল ইসলামের নজরে আসে বিষয়টি। তিনি ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন এবং ধর্ষণ মামলা নথিভুক্ত করার নির্দেশ প্রদান করেন সদর থানাকে।

পরে গত সোমবার বিকেলে ওই গৃহবধূকে থানায় নিয়ে মামলা দায়ের ও অভিযুক্ত যুবক রাসেলকে গ্রেফতার করে পুলিশ। এরপর গতকাল বুধবার সকালে আরেক আসামী দাপুনিয়া ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম ঘন্টুকে গ্রেফতার করা হয়। আর তদন্ত কমিটির প্রতিবেদন হাতে পাওয়ার পর ওসিকে প্রত্যাহার ও এসআইকে সাময়িক বরখাস্ত করা হয়।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ