Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

উত্তাল বঙ্গোপসাগরে ২টি ফিশিং ট্রলারডুবি ৮ জেলে নিখোঁজ

শরণখোলা (বাগেরহাট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৯, ১:০২ এএম

বঙ্গোপসাগরে উত্তাল ঢেউয়ের আঘাতে ২টি ফিশিং ট্রলার ডুবে গেছে। এ ঘটনায় ৮ জলে নিখোঁজ রয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে দুবলারচর ও গঙ্গামতি এলাকায় এ ঘটনা ঘটেছে। বৈরী আবহাওয়ার সাগর উত্তাল হয়ে পরায় সাগরে ইলিশ আহরনরত শত শত ফিসিং ট্রলার সুন্দরবন উপকূলে নিরাপদ আশ্রয়ে নিয়েছে।
বাংলাদেশ ফিশিং ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী জানান, দূর্যোগপূর্ণ আবহাওয়ায় উত্তাল বঙ্গোপসাগরে মাছ ধরার সময় বৃহস্পতিবার দুপুরে দুটি ফিসিং ট্রলার ডুবে যায়। ডুবে যাওয়া ট্রলারের ৮ জেলে নিখোঁজ রয়েছে। অন্যরা অপর এক ট্রলারের জেলেরা উদ্ধার করেছে। ডুবে যাওয়া ফিসিংবোট হচ্ছে পিরোজপুরের পারেরহাটের ইকবাল আড়ৎদারের এফবি আল সাত্তার, কাউখালীর নিমাই দাসের এফবি পূর্ণিমা। পূর্ণিমা ট্রলারের ৮ জেলে নিখোঁজ রয়েছে।

বাংলাদেশ ফিসিং ট্রলার মালিক সমিতির সহ সভাপতি আলহাজ্ব সাইফুল ইসলাম খোকন জানান, ঝড়ো হাওয়ায় উত্তাল সাগরে টিকতে না পেরে শরণখোলার প্রায় অর্ধশতাধিক ফিসিংবোট শরণখোলা মৎস্য ঘাটে ফিরে এসেছে এবং বাকীরা সুন্দরবন সহ বিভিন্ন স্থানে নিরাপদ আশ্রয়ে রয়েছে।

শরণখোলা উপজেলার খোন্তাকাটা গ্রামের এফবি মঞ্জু ফিসিংবোটের মাঝি কামরুল ইসলাম সুন্দরবনের ভেদাখালী এলাকায় নিরাপদ আশ্রয়ে থেকে মোবাইল ফোনে জানান, বৃহস্পতিবার ও বুধবার সাগরে তিনটি ফিসিংবোট ডুবে গেছে। তিনি আরো জানান, সাগর অত্যন্ত অশান্ত হয়ে পড়ায় শতাধিক ফিসিংবোট সুন্দরবনের কচিখালী, অফিসকিল্লা, ভেদাখালী, ছাপড়াখালী, কচিখালী, কটকা সহ বিভিন্ন স্থানে নিরাপদ আশ্রয়ে রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিখোঁজ

৭ ফেব্রুয়ারি, ২০২২
১৩ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ