Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

চট্টগ্রামে ডিবি পরিচয়ে অপহরণ গ্রেফতার ৯ উদ্ধার ৪

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৯, ১:৪৪ এএম


ডিবি পুলিশ পরিচয়ে দুই দুবাই প্রবাসীসহ চারজনকে তুলে নিয়ে অপহরণ ও মুক্তিপণ দাবির জানায় নয়জনকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় অপহৃত চারজনকেও উদ্ধার করা হয়। পুলিশ জানায়, গ্রেফতার নয়জন ডিবি পুলিশ পরিচয়ে পেশাদার অপহরণকারী চক্রের সদস্য। গতকাল বৃহস্পতিবার ভোরে নগরীর বাকলিয়া থানাধীন আব্দুল লতিফ হাটখোলা মহিলা স্কুল এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানান থানার ওসি নেজাম উদ্দিন।
এ সময় অপহরণের শিকার মো. বেলাল (৩০), ইয়াছিন (২৪), বশির আহমদ (৪৫) ও মো. ফারুককে (২৩) উদ্ধার করা হয়। ওসি জানান, অপহরণের শিকার বেলাল ও ইয়াছিন দুবাই প্রবাসী। গতকাল সকাল ৯টায় চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দর থেকে এয়ার এরাবিয়ার একটি ফ্লাইটে তাদের দুবাই যাওয়ার কথা ছিল। কর্মস্থলে ফেরার উদ্দেশে তারা বাকলিয়ার আব্দুল লতিফ হাটখোলায় মো. সামসুল আলম নামের এক ব্যক্তির বাসায় অবস্থান করছিলেন। বুধবার সন্ধ্যায় তাদের অপহরণ করা হয়।
পুলিশ জানায়, ৮-৯ জনের সংঘবদ্ধ দল ওই বাসায় ঢুকে ডিবির লোক পরিচয় দিয়ে তাদের মারধর করে। একপর্যায়ে থানায় নিয়ে যাওয়ার কথা বলে বাকলিয়ার লিচু ফ্যাক্টরির গার্ড রুমের ভিতর নিয়ে তাদের আটকে রাখে। পরে তাদের পরিবারের কাছে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। অপহরণকারীরা চারজনের পরিবারের মোবাইলে ফোন করে দুইটি বিকাশ নম্বরে টাকাও পাঠাতে বলে।
অভিযোগ পেয়ে পুলিশ অভিযানে নামে। বাকলিয়ার ডেপুটি রোড হাফিজ টেলিকম সেন্টারে টাকা নিতে এলে প্রথমে জাহিদুর আলম (২৩) ও আবু হেলালকে (২৮) আটক করা হয়। এরপর তাদের স্বীকারোক্তি অনুযায়ী অভিযান চালিয়ে মো. সোহাগ (২৪), মো. সাকিল (২৪), ইব্রাহিম (২০), মো. ইমরান (২৬), মো. মুজিব (২৫), শওকত আলী (২৬) ও মো. সাহাব উদ্দিনকে (১৯) গ্রেফতার করা হয়। উদ্ধার করা হয় নগদ ৩২ হাজার ৭০০ টাকা। এ ঘটনায় গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মামলা হয়েছে। তাদের আদালত থেকে কারাগারে পাঠানো হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ