Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

এমআইএসটিতে সেমিনার অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৯, ১:৪৪ এএম

বাংলাদেশের পারমাণবিক শক্তির বর্তমান প্রেক্ষাপটের উন্নয়ন এবং দক্ষ জনবল গড়ে তোলার লক্ষ্যে গতকাল বৃহস্পতিবার সেমিনার অনুষ্ঠিত হয়েছে। মিরপুর সেনানিবাস্থ মিলিটারি ইনস্টিটিউট অব সাইন্স এন্ড টেকনোলজি’র (এমআইএসটি) নিউক্লিয়ার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে ‘বাংলাদেশে পরমাণু শক্তির বর্তমান অবস্থা এবং উন্নয়ন’ শীর্ষক এ সেমিনার আয়োজন করা হয়। গতকাল আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এমআইএসটি’র কমান্ড্যান্ট মেজর জেনারেল মোঃ ওয়াহিদ-উজ-জামানের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান ও বিশেষ অতিথি হিসেবে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সমন্বয়ক (এসডিজি বিষয়ক) মোঃ আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন।

সেমিনারে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপন প্রকল্পের পরিচালক ডঃ মোঃ শৌকত আকবর, ব্রিগেডিয়ার জেনারেল আখতার শাহিদ, পরমাণু প্রকৌশলী জনাব শাহাদাত হোসাইন আলোচনা করেন। বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের সাবেক চেয়ারম্যান প্রকৌশলী এম আলি জুলকারনাইন প্রশ্নোত্তর পর্বের সমন্বয় করেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন