Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী

কঠোর নিরাপত্তায় ঢাবিতে ভর্তি পরীক্ষা শুরু, বৃষ্টিতে বিপাকে অভিভাবকরা

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৯, ১১:০০ এএম | আপডেট : ১১:০২ এএম, ১৩ সেপ্টেম্বর, ২০১৯

কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে শুরু হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে  ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ' (সি) ইউনিটের অধীনে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মোট ৫৬টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা শুরু হয়। সকাল সাড়ে ১১টা পর্যন্ত পরীক্ষা চলবে।

এ বছর ‘গ’ ইউনিটে ১২৫০টি আসনের বিপরীতে আবেদনকারীর ২৯,০৫৮জন ভর্তিচ্ছু পরীক্ষা দেবে। পরীক্ষা চলাকালীন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেছেন।

পরীক্ষার হলে মোবাইল ফোন বা টেলিযোগাযোগ করা যায় এরূপ কোন ইলেক্ট্রনিক ডিভাইস/যন্ত্র বহন করা যাবো না।

ক্যাম্পাসের বিভিন্ন কেন্দ্রে ঘুরে দেখা যায় আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা মোতায়েন রয়েছে। এছাড়া, পরীক্ষা চলাকালে ভ্রাম্যমান আদালত দায়িত্ব পালন করবেন।

এদিকে সকাল থেকে ঝিরিঝিরি বৃষ্টিপাতে বিপাকে পড়েছেন অভিভাবকরা। বৃষ্টির কারণে শিক্ষার্থীদের পরিক্ষাকেন্দ্রে প্রবেশেও ভোগান্তি হয়।

 

সকাল থেকে বৃষ্টি হওয়ার কারণে বৃষ্টিতে আশ্রয় নেয়ার মত ক্যাম্পাসে পর্যাপ্ত জায়গা না থাকায় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের অভিভাবকরা বৃষ্টিতে ভিজে শিক্ষার্থীদের জন্য পরীক্ষা কেন্দ্রের সামনে অপেক্ষা করছেন। অনাকাঙ্ক্ষিত বৃষ্টি হওয়ায় অনেকে ছাতা নিয়ে আসেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ