Inqilab Logo

শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

জামালপুর হাসপাতালে ৫ মিনিটে ২ শিশুর মৃত্যু

জামালপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৯, ১২:৫৩ পিএম

পাঁচ মিনিটের ব্যবধানে ২৫০ শয্যা জামালপুর জেনারেল হাসপাতালে দুই কন্যা শিশুর মৃত্যু হয়েছে। স্বজনদের অভিযোগ চিকিৎসা অবহেলায় তাদের মৃত্যু হয়েছে। অপরদিকে, হাসপাতালের চিকিৎসক বলছেন মস্তিস্কে রক্তক্ষরণজনিত কারণে শিশু দুইটির মৃত্যু হয়েছে।
মৃত দুই শিশু হলো- জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার ঝালুরচর গ্রামের কৃষক শফিকুল ইসলামের ৯ দিন বয়সী কন্যা সামিয়া ও ইসলামপুরের গুঠাইল এলাকার কৃষক সোবাহান মিয়ার দুই দিন বয়সী কন্যা শিশু।
সামিয়ার নানী আজিমা বেগম বলেন, শ্বাসকষ্ট জনিত কারণে গতকাল ১২ সেপ্টেম্বর দুপুরে জামালপুর জেনারেল হাসপাতালের শিশু ওয়ার্ডে আমার নাতী সামিয়াকে ভর্তি করি। ভর্তি করার পর স্যালাইন ও অক্সিজেন দেয়া হয়। রাত সাড়ে ৮টার দিকে সামিয়া তিনবার হেঁচকি দিলে নার্সদের ডাক দিই। কিন্তু ওয়ার্ডে থাকা নার্স অনেক্ষণ পর যান। ততক্ষণে আমার নাতী সমিয়া মারা যায়।
তিনি আরও বলেন, সামিয়ার মৃত্যুর পর চিকিৎসকেরা তার মুখ থেকে অক্সিজেন খুলে সোবাহানের দুই দিন বয়সী কন্যা শিশুর নাকে দেয়। এর পাঁচ মিনিট পরই ওই শিশুটিও মারা যায়।
এদিকে, মাত্র পাঁচ মিনিটের ব্যবধানে দুই শিশুর মৃত্যুর ঘটনায় ওই ওয়ার্ডে ভর্তি রোগীর স্বজনদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।
এ বিষয়ে জামালপুর জেনারেল হাসপাতালের শিশু ওয়ার্ডের দায়িত্বে থাকা চিকিৎসক ডা. তাজুল ইসলাম বলেন, মস্তিস্কে রক্তক্ষরণ জনিত কারণে শিশু দুইটি মারা গেছে। হাসপাতালের শিশু ওয়ার্ডে ২৫ জনের ধারণ ক্ষমতা থাকলেও ৭০ জন শিশু ভর্তি রয়েছে। ওই দুই শিশুর অবস্থা খুবই খারাপ ছিল। স্যালাইন বা অক্সিজেন দেওয়ার কারণে মারা যাওয়ার কোনো কারণ নাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কন্যা শিশু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ