Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ রবিউস সানি ১৪৪১ হিজরী

অক্টোবরে মোদি-হাসিনা বৈঠক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৯, ১:৪৫ পিএম

শেখ হাসিনা টানা তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর ফোন করে অভিনন্দন জানিয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তবে মোদির দ্বিতীয় ইনিংসের শপথগ্রহণ অনুষ্ঠানে বিদেশ সফরের কারণে যেতে পারেননি শেখ হাসিনা। দুই প্রধানমন্ত্রী নতুন সরকার গঠনের পরে এই প্রথম নয়াদিল্লিতে শীর্ষ বৈঠক বসতে চলেছে অক্টোবরের প্রথম সপ্তাহে।

এখনও পর্যন্ত চূড়ান্ত রয়েছে ৩ অক্টোবর দিল্লি সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরের দিন ‘ইন্ডিয়ান ইকনমিক সামিট’-এ যোগ দিবেন তিনি। ৫ অক্টোবর নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক শেষে ৬ অথবা ৭ অক্টোবর দেশে ফিরবেন বঙ্গবন্ধু কন্যা। বাংলাদেশের সঙ্গে আসন্ন বৈঠকটি ভারতের কাছে যেমন গুরুত্বপূর্ণ তেমনই চ্যালেঞ্জিং।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, মোদি-হাসিনা আসন্ন বৈঠকে কাশ্মীর প্রসঙ্গ উঠবে। পাশাপাশি আসাম প্রসঙ্গ, দ্বিপাক্ষিক সম্পর্কের বিভিন্ন দিক, পানিচুক্তি, আঞ্চলিক এবং আন্তর্জাতিক নানা বিষয় নিয়ে আলোচনা করবেন তারা।

সূত্র: আনন্দবাজার



 

Show all comments
  • anisul ১৩ সেপ্টেম্বর, ২০১৯, ৩:১০ পিএম says : 0
    Welcome to India Honorable Prime Minister Sekh Hasina Ji
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন