Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

উত্তর প্রদেশের কলেজে বোরখার উপর নিষেধাজ্ঞা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৯, ৩:১২ পিএম

বোরখা পড়ায় কলেজে ঢুকতে দেওয়া হল না বেশ কয়েকজন মুসলিম যুবতীকে। ধটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের ফিরোজাবাদে এসআরকে কলেজে।

এ প্রসঙ্গে কলেজ কর্তৃপক্ষ জানিয়েছেন, এই পোশাক পড়ে কলেজে ঢোকা নিয়ম নয়। কারণ, বোরখা কোনও শিক্ষা প্রতিষ্ঠানের ইউনিফর্ম নয়। কলেজের প্রিন্সিপাল প্রভাস্কর রাই জানিয়েছেন, এটা একটা পুরনো নিয়ম যে, কলেজে প্রবেশ করতে হলে আইডি কার্ড ও ইউনিফর্ম পড়ে আসতে হবে। কিন্তু আগের কর্তৃপক্ষ এই নিয়ম কখনও মানেননি। এবার সেই পুরনো নিয়ম বর্তমানে কঠিন হয়ে দাঁড়িয়েছে। ১১ সেপ্টেম্বর পর থেকে কলেজের সমস্ত পড়ুয়াদের আইডি কার্ড ও ইউনিফর্ম পড়ে আসাটা বাধ্যতামূলক করে দিয়েছে কলেজ কর্তৃপক্ষ। ড্রেস কোডের মধ্যে বোরখা পড়ে না।

এক ছাত্রীর কথায়, কলেজের এক ছাত্রী বোরখা পড়ে এসেছিল বলে তাকে কলেজ চত্বরেই ঢুকতে দেয়া হয়নি। তবে এমন ঘটনা এই কলেজে আগে ঘটেনি কখনও। গেটের সামনে থাকা রক্ষীদের বললেও তাদের ঢুকতে দেয়নি।

এমন দুর্ভাগ্যজনক ঘটনা কানে গিয়েছে জেলা ম্যাজিস্ট্রেটের কানেও। তিনি জানিয়েছেন, এই বিষয়টি পুরোটাই কলেজের নিজস্ব ব্যাপার। সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস।



 

Show all comments
  • md sohag ১৩ সেপ্টেম্বর, ২০১৯, ৬:৫২ পিএম says : 0
    muslim ato otacharito hoy kano allha muslim der rohom koro.
    Total Reply(0) Reply
  • md sohag ১৩ সেপ্টেম্বর, ২০১৯, ৬:৫২ পিএম says : 0
    muslim ato otacharito hoy kano allha muslim der rohom koro.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন