Inqilab Logo

শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

বঙ্গোপসাগরে ইন্দুরকানীর একটি ট্রলার ডুবির ঘটনায় ৬ জেলে নিখোঁজ

ইন্দুরকানী (পিরোজপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৯, ৮:৩৯ পিএম

বঙ্গোপসাগরে পিরোজপুরের ইন্দুরকানী উপজেলার পাড়েরহাট বন্দরের একটি ট্রলার ডুবির ঘটনায় ৬ জেলে নিখোঁজ রয়েছে। উদ্ধারে নেই কোন অগ্রগতি। পরিবারে চলছে শোকের মাতম। জানা যায়, গত বৃহস্পতিবার দুপুরে পটুয়াখালীর কুয়াকাটার পূর্ব পাশে বঙ্গোপসাগরে নি¤œচাপের প্রভাবে সৃষ্ট ঝড়ের কবলে পড়ে মাছ শিকারে যাওয়া পাড়েরহাট বন্দরের ট্রলার মালিক আলহাজ্ব ইকবাল হোসেনের এফবি আল সাত্তার নামে ট্রলারটি ডুবে যায়। এসময় ডুবে যাওয়া ট্রলারের ১৯ জন জেলের মধ্যে ১৩ জনকে পার্শ্ববর্তী অন্য ট্রলারের জেলেরা জীবিত উদ্ধার করতে সক্ষম হন এবং অপর ৬ জেলেকে উদ্ধার করতে পারেনি। এঘটনায় ইন্দুরকানী উপজেলার কালাইয়া গ্রামের মৃত হাবিব মল্লিকের ছেলে বাদশা মল্লিক ওরফে আলমগীর, নাজিরপুর উপজেলার শেখ মাটিয়া ইউনিয়নের মোঃ হারুন পশারির ছেলে মোঃ ফায়েক পশারি, একই এলাকার দলিল উদ্দিন হাওলাদারের ছেলে মোঃ মনির হাওলাদার, মোঃ আনোয়ার হোসেন, পিরোজপুর সদর উপজেলার সিকদার মল্লিক ইউনিয়নের জুজখোলা গ্রামের সঞ্জয় নামে ৬ জেলে নিখোঁজ রয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত তাদের কোন সন্ধান পাওয়া যায়নি। পরিবারের লোকজন একমাত্র উপার্জনক্ষম ব্যক্তিকে হারিয়ে দিশেহারা হয়ে পড়েছেন।
পাড়েরহাট বন্দর ট্রলার মালিক সমিতি দপ্তর সম্পাদক আবু সাফায়েত জানান, বঙ্গোবসাগরে বৃহস্পতিবার পাড়েরহাট বন্দরের একটি ট্রলার ডুবে ৬ জেলে নিখোঁজ হয়েছে। কিন্তু সরকারের পক্ষ থেকে নিখোঁজ জেলে ও ট্রলার উদ্ধারের কোন অগ্রগতি নেই। তবে সাগরে জেলেদের যেকোন দুর্ঘটনায় সরকারকে এগিয়ে আসার আহবান জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রলার ডুবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ