Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

প্রেমে সাড়া না পেয়ে ধর্ষণ

কুষ্টিয়ায় এক সন্তানের জননীসহ শিকার আরো ৭ : আটক ৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

প্রেমে সাড়া না পেয়ে এক তরুণীকে ধর্ষণ করা হয়েছে। বিষয়টি ধর্ষকের পরিবারকে জানালে ক্ষোভে আবার ওই তরুণীকে ধর্ষণ করে ধর্ষক তারেক। ঘটনাটি ঘটেছে বগুড়ার ধুনট উপজেলায়। রাজধানীর কদমতলীতে তৃতীয় শ্রেণির ছাত্রীকে পাশবিক নির্যাতন করা হয়েছে। কুষ্টিয়ার কুমারখালীর পান্টি ইউনিয়নের কৃষ্ণপুর গ্রামে এক সন্তানের জননীকে একাধিক বার ধর্ষণ করেছে এক যুবক। দাউদকান্দিতে প্রতিবন্ধিকে ধর্ষণে অন্তঃসত্ত্বার খবর পাওয়া গেছে। নান্দাইলে গৃহবধূকে হাত পা বেঁধে গণধর্ষণ করা হয়েছে। বগুড়ায় আটক সেই জয়নাল ছয় শিশুকে ধর্ষণ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এছাড়া ফরিদপুরের নগরকান্দায় বিয়ের প্রলোভন দেখিয়ে শিক্ষিকা, ময়মনসিংহের ধোবাউড়ায় স্কুলছাত্রী ও মঠবাড়িয়ায় কলেজছাত্রী ধর্ষণের ভিডিও অনলাইনে প্রকাশের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। এদিকে, মাগুরার তৃতীয় শ্রেণির স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে একজনসহ বিভিন্ন স্থানে ৫ জনকে আটক করেছে পুলিশ।

ঢাকা : বাবা-মা না থাকার সুযোগে রাতে বাসায় ঢুকে তৃতীয় শ্রেণির এক স্কুলছাত্রীকে পাশবিক নির্যাতন করার অভিযোগ উঠেছে। গত বৃহস্পতিবার রাতে এ ঘটনা ঘটে। গতকাল শুক্রবার ভুক্তভোগী শিশুটিকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়েছে। রাতে ঘরের দরজা বন্ধ না করে ঘুমুতে গেলে এক দুর্বৃত্ত বাসায় ঢুকে ওই শিশুটিকে নির্যাতন করে। শিশুটির বাবা বলেন, গত বৃহস্পতিবার তার স্ত্রী ও স্ত্রীর ছোট বোনকে নিয়ে তিনি মুন্সিগঞ্জে বেড়াতে যান। রাতে তারা সেখানেই ছিলেন। ওই সময় কদমতলীর বাসায় তার মেয়ে ছোট দুই ভাই-বোনসহ ছিলো। রাত ৮টার দিকে শিশুটি (ভুক্তভোগী স্কুলছাত্রী) রুম থেকে বেড়িয়ে বাথরুমে যায়। এরপর রুমে ঢুকে ঘুমিয়ে পড়ে। কিন্তু ঘরের দরজা বন্ধ করতে ভুলে যায়। রাতে দরজা খোলা পেয়ে মধ্য বয়েসি এক ব্যাক্তি ঘরে ঢুকে শিশুটিকে পাশবিক নির্যাতন করে। এসময় সে চিৎকার চেঁচামিচি করলেও কেউ শুনতে পায়নি। পরে ওই লোক শিশুটিকে রক্তাক্ত অবস্থায় ফেলে পালিয়ে যায়।

এদিকে, প্রায় ১২ ঘণ্টা পর গতকাল শুক্রবার সকালে তারা বাসায় ফিরে মেয়েটিকে বিছানায় পড়ে থাকতে দেখেন। জামাকাপড় রক্তে ভেজা ছিল। শিশুটিকে জিজ্ঞেস করলে সে সব ঘটনা খুলে বলে। পরে তাকে প্রথমে স্থানীয় একটি ফার্মেসি ও দুপুরের দিকে ঢামেকের ওসিসিতে ভর্তি করা হয়। শিশুটি ওই ধর্ষককে চিনতে পারেনি বলে জানান স্বজনরা।

ধুনট (বগুড়া) : বগুড়ার ধুনট উপজেলার কালেরপাড়া ইউনিয়নে প্রেমে সাড়া না পেয়ে তালাকপ্রাপ্ত এক যুবতিকে দুই দফা ধর্ষণের অভিযোগে তারেক রহমানকে (২০) গ্রেফতার করেছে পুলিশ। তারেক রহমান উপজেলার আড়কাটিয়া গুচ্ছ গ্রামের মোক্তার হোসেনের ছেলে। গতকাল শুক্রবার দুপুর ১টার দিকে ধুনট থানা থেকে আদালতের মাধ্যমে তাকে বগুড়া জেলা কারাগারে পাঠানো হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, প্রায় ২ বছর আগে তার বিয়ে হয়েছিল। কিন্তু দাম্পত্য জীবনে বনিবনা না হওয়ায় ৪ মাস আগে তাদের বিবাহ বিচ্ছেদ ঘটে। তালাকের পর মেয়েটি বাবার বাড়িতে থেকে টুপি তৈরি করে জীবিকা নির্বাহ করে। এ অবস্থায় বখাটে তারেক রহমান প্রতিবেশী মেয়েটিকে প্রেমের প্রস্তাব দেয়। কিন্তু মেয়েটি প্রেমে সাড়া দেয়নি। এক পর্যায়ে গতকাল দুপুরের দিকে তারেক রহমান মেয়েটিকে কৌশলে নিজ ঘরে ডেকে নেয়। এ সময় ওই বাড়িতে অন্য কেউ না থাকার সুযোগে তারেক মেয়েটিকে ঘরে আটকে রেখে ধর্ষণ করে। ওই দিনই মেয়েটি ধর্ষণের বিষয়টি তার মা-বাবার নিকট প্রকাশ করে। পরে মেয়েটির পরিবারের পক্ষ থেকে এ বিষয়টি তারেকের বাবাকে জানিয়ে কোনো সুরাহা মেলেনি। এদিকে, অভিভাবকের নিকট বিচার চাওয়ায় মেয়েটির ওপর ক্ষুদ্ধ হয়ে উঠে তারেক। এক পর্যায়ে ৩০ আগস্ট দুপুরের দিকে মেয়েটি নিজের ঘরে বিশ্রামে ছিল। এসময় ঘরে ঢুকে মেয়েটিকে দ্বিতীয় দফায় ধর্ষণ করে। বার বার ধর্ষণের শিকার মেয়েটি বাদী করে গতকাল শুক্রবার সকালের দিকে বখাকে তারেক রহমানের বিরুদ্ধে মামলা দায়ের করে। পুলিশ অভিযান চালিয়ে সকাল ১০টার দিকে তারেক রহমানকে তার নিজ বাড়ি থেকে গ্রেফতার করেছে।

কুষ্টিয়া : কুষ্টিয়ার কুমারখালীর পান্টি ইউনিয়নের কৃষ্ণপুর গ্রামে এক সন্তানের জননী একাধিক বার ধর্ষণের শিকার হয়েছে একই গ্রামের মৃত আবুল কালাম আজাদের মাদক ব্যবসায়ী, চরিত্রহীন, লম্পট ও বখাটে ছেলে মো. রিপন শেখ (২৮) কর্তৃক। এই ঘটনায় রিপন শেখ ও তার সহযোগী আকবর আলীর ছেলে মোঃ স্বপন আলীর বিরুদ্ধে গত বুধবার ধর্ষিতা নিজে বাদি হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে থানায় একটি মামলা দায়ের করেছে।

এলাকাবাসী ও ধর্ষিতার পরিবার সূত্রে জানা যায়, গত ৯ সেপ্টেম্বর দুপুরে মেয়েটি স্মার্ট কার্ডের জন্য ছবি তুলে পান্টি ইউনিয়ন পরিষদ থেকে বাড়ি ফেরার পথে কেষ্টপুর ব্রীজের কাছ থেকে রিপন ডাক দেয়। এসময় মেয়েটি রিপনের কাছে আসলে রিপন হাত মুখ বেঁধে মাঠের মধ্যে হত্যার হুমকি দেখিয়ে ধর্ষণ করে। এরপর মাঠের মধ্যে স্বপনের বাড়িতে রেখে রাতভর একাধিকবার ধর্ষণ করে। দুইদিন পর ফিরিয়ে দেয়। এবিষয়ে কুমারখালী থানার অফিসার ইনচার্জ মোঃ জাহাঙ্গীর আলম বলেন, আসামিকে ধরতে অভিযান অব্যহত রয়েছে।

নান্দাইল (ময়মনসিংহ) : ময়মনসিংহের নান্দাইল উপজেলার চৌরাস্তা এলাকায় এক গৃহবধু গণধর্ষণের শিকার হয়েছে। নান্দাইল মডেল থানা পুলিশ রাতেই ধর্ষিতাকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। জানা গেছে, জেলার ঈশ্বরগঞ্জ উপজেলা কাদিরভোলসোমা গ্রামের রুহুল আমিনের স্ত্রী নূরুন্নাহার (২৫)স্বামীর বাড়ী থেকে নেত্রকোনার কেন্দুয়ায় আত্মীয় বাড়ী যাওয়ার উদ্দেশ্যে সিএনজি যোগে ঈশ্বরগঞ্জ থেকে নান্দাইল চৌরাস্তা পেট্রোল পাম্প এলাকায় এসে নামে। সেখান থেকে পূর্ব বারুইগ্রামের মৃত সিদ্দিকুর রহমান রঙ্গু মিয়ার পুত্র মোজাহিদ গৃহবধূকে কেন্দুয়াগামী সিএনজিতে উঠিয়ে দেয়ার কথা বলে চৌরাস্তা- তাড়াইল রোডে মোজাহিদের ব্যবসা প্রতিষ্ঠানে নিয়ে যায়। সেখানে ঘরটির স্টাটার বন্ধ করে গৃহবধুর হাত পা বেঁধে তার ইচ্ছার বিরুদ্ধে মোজাহিদসহ তার ৪ সহযোগী ধর্ষণ করে। গোপন সূত্রে খবর পেয়ে নান্দাইল মডেল থানা পুলিশ ধর্ষিতাকে উদ্ধার করলেও কোন ধর্ষককে গ্রেফতার করতে পারেনি।

বগুড়া : চার শিশুকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার জয়নালের আরও অপরাধের তথ্য বেরিয়ে আসতে শুরু করেছে। পুলিশ জানিয়েছে, এর আগেও জয়নাল দুই শিশুকে ধর্ষণ করেছিলেন। গতকাল শুক্রবার সকালে নির্যাতনের শিকার সেই দুই শিশুর বক্তব্য শোনে পুলিশ এর আগে চার শিশুকে ধর্ষণের অভিযোগে গত মঙ্গলবার বিকেলে ধুনটের মথুরাপুর বাজার থেকে জয়নাল আবেদীনকে (৫২) গ্রেফতার করে পুলিশ। বর্তমানে তিনি কারাগারে রয়েছেন।

ফরিদপুর : ফরিদপুরের নগরকান্দা উপজেলায় একটি স্কুলের পরিচালকের বিরুদ্ধে এক শিক্ষিকাকে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ করার অভিযোগে মামলা হয়েছে থানায়। গত বৃহস্পতিবার রাতে ওই শিক্ষিকা নগরকান্দা থানায় এ মামলা দায়ের করেন। মামলায় অভিযুক্ত স্কুল পরিচালকের নাম সামিউল ইসলাম (৩৬)। তিনি নগরকান্দা উপজেলা সদরে অবস্থিত এস আলী মাল্টিমিডিয়া প্রি-ক্যাডেট স্কুলের পরিচালক। কোদালীয়া শহীদনগর ইউনিয়নের ছাগলদী গ্রামের এসকেন্দার আলীর ছেলে সামিউল বিবাহিত এবং এক সন্তানের জনক।

ময়মনসিংহ : ময়মনসিংহের ধোবাউড়ায় স্কুলছাত্রী ধর্ষণ মামালায় আব্দুস সাত্তার(৩০) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করছে পুলিশ। গত বৃহস্পতিবার ছাত্রী ধর্ষণের অভিযোগে মামলা হলে গতকাল শুক্রবার ভোরে অভিযুক্ত সাত্তারকে গ্রেফতার করা হয়।

দাউদকান্দি (কুমিল্লা) : কুমিল্লার দাউদকান্দি উপজেলায় প্রতিবন্ধি কিশোরীকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। প্রতিবন্ধি কিশোরী ধর্ষণের ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুল ইসলাম খান ও স্থানীয় চেয়ারম্যান আলমগীর হোসেন সাবেক উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) পারুর আক্তার অভিযুক্ত ধর্ষককে নিয়ে সালিশ বৈঠকে বসলে এক ফাঁকে ধর্ষক পালিয়ে যায়।

এ ঘটনায় এলাকায় তোলপাড়ের সৃষ্টি হয়েছে। গত বুধবার দাউদকান্দি উপজেলার জিংলাতুলি ইউনিয়নের গোপচর গ্রামে এ ঘটনা ঘটে। মেয়ের মা নাছিমা বেগম বাদী হয়ে গত বৃহস্পতিবার দাউদকান্দি মডেল থানায় ধর্ষক রাসেলকে আসামি করে মামলা দায়ের করেন।

কিশোরী জানান, সাত মাস পূর্বে আমার মা-বাবা বাড়িতে না থাকায় প্রতিবেশী ফুলমিয়ার ছেলে রাসেল (২৫) ঘরে ঢুকে দরজা বন্ধ করে আমার সাথে জোরপূর্বক খারাপ কাজ করে। আমি চিৎকার দিতে চাইলে আমার মুখ চেপে ধরে এবং এ ঘটনা কাউকে বললে ছুরি দেখিয়ে ভয় দেখায়। প্রতিবন্ধি মেয়েটির মা জানায়, আমার মেয়েটি শারিরীক পঙ্গু। সে কোথাও যেতে পারে না। কয়েকদিন আগে আমার মেয়ে বমি করলে গ্যাস্ট্রিক মনে করে ঔষুধ খাওয়াই। কিন্তু কোন কাজ হয়না। গৌরিপুর মেডিনোভা হাসপাতালে নিয়ে গেলে জানতে পারি আমার মেয়ে সাত মাসের অন্তঃসত্ত্বা। মেয়েকে চাপ দেয়ায় রাসেলের নাম বলে।

মঠবাড়িয়া (পিরোজপুর) : পিরোজপুরের মঠবাড়িয়ায় কলেজছাত্রীকে প্রেমের ফাঁদে ফেলে ধর্ষণের ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ায় কথিত প্রেমিক কলেজছাত্র আব্দুল্লাহ আল মুবিনকে (১৯) গ্রেফতার করেছে পিরোজপুর ডিবি পুলিশ। গতকাল শক্রবার সকালে পিরোজপুর ডিবি পুলিশের একটি দল খুলনা থেকে মুবিনকে আটক করে মঠবাড়িয়া থানায় সোপর্দ করে। এ ঘটনায় ওই কলেজ ছাত্রীর বাবা এবং সাফা কলেজের প্রভাষক আলাউদ্দিন বাদী হয়ে শুক্রবার আব্দুল্লাহ আল মুবিনসহ ৭ জনকে আসামি করে নারী ও শিশু এবং তথ্যপ্রযুক্তি আইনে মামলা দায়ের করে। গ্রেফতারকৃত আব্দুল্লাহ আল মুবিন উপজেলার সাফা বাজারের নবী হোসেন মেকারের ছেলে। সে খুলনা পাবলিক কলেজের প্রথম বর্ষের ছাত্র।

মাগুরা : মাগুরার মহম্মদপুরে তৃতীয় শ্রেণির স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে ফায়ার সার্ভিসের এক কর্মীকে গ্রেফতার করা হয়েছে।গ্রেফতার এনামুল ফকিরকে গতকাল শুক্রবার দুপুরে মাগুরা আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয় বলে মহম্মদপুর থানার ওসি তারক বিশ্বাস জানান। এনামুল মহম্মদপুর উপজেলার দীঘা গ্রামের হুমায়ুন ফকিরের ছেলে। তিনি চট্টগ্রাম জেলার বোয়ালখালী ফায়ার স্টেশনের ফায়ারম্যান।



 

Show all comments
  • Babul Reja ১৪ সেপ্টেম্বর, ২০১৯, ১:৩৭ এএম says : 0
    ধর্ষকের শাস্তি চাই।
    Total Reply(0) Reply
  • Kabir Humayun ১৪ সেপ্টেম্বর, ২০১৯, ১:৩৮ এএম says : 0
    সামাজিক সচেতনতা বৃদ্ধি ও অপরাধীর দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে ,তাহলেই মহামারী আকার থেকে এটা নিয়ন্ত্রণ করা সম্ভব। কোন দেশ ই এটা চিরতরে বন্ধ করতে পারে নাই হয়তোবা সম্ভব ও নয়।
    Total Reply(0) Reply
  • Raselkhan Khan ১৪ সেপ্টেম্বর, ২০১৯, ১:৩৮ এএম says : 0
    পর্দা করে নারীরা রাস্তয় বের হলেও কিছু নাম দারী মানুষ নামে পশু আছে তাহারা ধর্ষন করিবেই।
    Total Reply(0) Reply
  • Sabbir Ahamed ১৪ সেপ্টেম্বর, ২০১৯, ১:৩৯ এএম says : 0
    বিচারহীনতা বন্ধ হলেই এইগুলোও বন্ধ হয়ে যাবে।
    Total Reply(0) Reply
  • Debesh Chandra Das ১৪ সেপ্টেম্বর, ২০১৯, ১:৩৯ এএম says : 0
    কঠোর আইন বানিয়ে আর সাথে আইনের সঠিক প্রয়োগ ঘটিয়ে বন্ধ করতে হবে।
    Total Reply(0) Reply
  • কাবাতুল্লাহ ১৪ সেপ্টেম্বর, ২০১৯, ১:৪০ এএম says : 0
    দেশে প্রতিদিনই এমন বর্বরতার ঘটনা ঘটছে। আল্লাহ তায়ালা কি আমাদের ‍মুক্তি দেবে না।
    Total Reply(0) Reply
  • Mahmud ১৪ সেপ্টেম্বর, ২০১৯, ১০:২৭ এএম says : 0
    প্রতিটি ধর্ষকের বিচার জনসন্মূখে হওয়া উচিত, কেননা তারা সবসময় আইনের ফাঁকা জায়গা দিয়ে বের হয়ে যায় ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ

৮ আগস্ট, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ