Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী

আমিরাতে প্রতিষ্ঠাবার্ষিকীতে বিএনপি নেতৃবৃন্দ বিএনপি উদার গণতান্ত্রিক এবং মাটি ও মানুষের দল

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসা দাবি করে বিএনপি নেতৃবৃন্দ বলেন, বেগম খালেদা জিয়া মুক্তি পেলে দেশে গণতন্ত্র মুক্তি পাবে। তারা বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি একটি উদার গণতান্ত্রিক দল এবং সবসময় গণতন্ত্রের পক্ষে কাজ করে। দেশের দুঃসময়ে বিএনপি সবসময় মানুষের পাশে ছিলেন এবং থাকবেন। কারণ বিএনপি মাটি, মানুষ ও দেশের উন্নয়নে রাজনীতি করে। নেতৃবৃন্দ বলেন, দলের প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বাংলাদেশি জাতীয়তাবাদের চেতনায় উজ্জীবিত হয়ে বিএনপি গঠন করেন এবং বাংলাদেশকে উন্নত ও সমৃদ্ধির পথে এগিয়ে নেন।
তারা বলেন, অবিলম্বে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। অন্যথায় বিএনপি চেয়ারপার্সনের সুচিকিৎসার অভাবে কিছু হলে এর দায়ভার সরকারকেই নিতে হবে। গত বৃহস্পতিবার রাতে শারজাহ মাম রেস্টুরেন্ট হলরুমে আরব আমিরাত বিএনপির উদ্যোগে দলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী ঊপলক্ষে আয়োজিত সভায় নেতৃবৃন্দ একথা বলেন।
আরব আমিরাত বিএনপির সভাপতি মোহাম্মদ জাকির হোসেনের সভাপতিত্বে ও আরব আমিরাত বিএনপির প্রথম যুগ্ম সম্পাদক প্রকৌশলী মাহে আলম এবং প্রচার সম্পাদক ন‚রন নবী ভুঁইয়ার যৌথ উপস্থাপনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন। প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ব্যারিষ্টার মীর মোহাম্মদ হেলালউদ্দিন। বিশেষ বক্তা ছিলেন আরব আমিরাত বিএনপির সাধারণ সম্পাদক আবদুস সালাম তালুকদার। বিশেষ অতিথি ছিলেন আরব আমিরাত বিএনপির সহ-সভাপতি ন‚রুল আলম ও সহ-সভাপতি মোহাম্মদ রফিক, চট্টগ্রাম মহানগর সেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়া, আরব আমিরাত বিএনপির সহ-সাধারণ সম্পাদক বেলালউদ্দিন, মোহাম্মদ সোলাইমান, সেলিমউদ্দিন খান ও সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী জাহাঙ্গীর আলম রুপুসহ দেশটির বিভিন্ন প্রাদেশিক কমিটি ও দলের অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
probashjibon.inqilab@gmail.com



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আরব আমিরাত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ