Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

‘বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল’

কক্সবাজার ব্যুরো : | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০১৯, ১২:৫৪ এএম

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সমবায়ভিত্তিক দেশ গড়ার কারিগর। তিনি চেয়েছিলেন সমাজ চলবে সমবায় নিয়মানুসারে। কিন্তু বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে ঘাতকরা চেয়েছিলেন সমবায় ধ্বংস করতে। দীর্ঘ ২১ বছর দেশ ছিল সেই ঘাতক দোসরদের দখলে। যার জন্য দেশ পিছিয়ে গেছে।

কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা দীর্ঘ পথ অতিক্রমের পর দেশের হাল ধরেছেন। তার সুদক্ষ নেতৃত্বে মাত্র ১২ বছরে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল হিসেবে স্বীকৃতি পেয়েছে। এ দেশের দ্রæত অগ্রগতি দেখে বিশ্ব এখন অবাক।

গত বৃহস্পতিবার রাতে কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে বাংলাদেশ জাতীয় সমবায় শিল্প সমিতি লি. আয়োজিত হ্যান্ডলুম উইভার্স ডেভেলপমেন্ট প্রজেক্টর’র সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। বাংলাদেশ জাতীয় সমবায় শিল্প সমিতি লি. এর চেয়ারম্যান ও বাংলাদেশ তাঁতী লীগের কার্যকরি সভাপতি সাধনা দাশ গুপ্তার সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের সাবেক সচিব মো. হুমায়ুন খালিদ, সমবায় অধিদপ্তরের মহাপরিচালক মো. আমিনুল ইসলাম ও যশোর মহিলা পরিষদের সাধারণ সম্পাদক তন্দ্রা ভট্টাচার্য্য।
সেমিনারে কক্সবাজার জেলাসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে ক্ষুদ্র, কুটির ও সমবায় শিল্প সমিতির সমবায়ী এবং উদ্যোক্তারা উপস্থিত ছিলেন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন