Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খরুচে সাকিব

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০৪ এএম

জিম্বাবুয়ের বিপক্ষে ত্রিদেশীয় টি-২০ সিরিজের প্রথম ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় স্বাগতিক বাংলাদেশ। প্রথম ইনিংসে সফরকারী দলের সংগ্রহ ৫ উইকেটে ১৪৪ রান।

বৃষ্টির কারণে মাঠ ভেজা থাকায় নির্ধারিত সময় সন্ধ্যা সাড়ে ৬টায় খেলা শুরু হতে পারেনি। ম্যাচ শুরু হয় রাত আটটায়। উভয় ইনিংস থেকে দুই ওভার করে কর্তন করে ১৮ ওভারে ম্যাচ নির্ধারণ করা হয়।

এ ম্যাচে বাংলাদেশের পক্ষে অভিষেক হয় বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলামের। জিম্বাবুয়ের পক্ষে অভিষেক ঘটে অলরাউন্ডার টনি মুনিওয়াঙ্গার। অভিষেকেই নিজের প্রথম বলেই ব্রেন্ডন টেইলরের উইকেট তুলে নেন তাইজুল। জ্বলে ওঠেন বাকি বোলাররাও। দশ ওভারের মধ্যে ৬৩ রানে ৫ উইকেট হারিয়ে ব্যাটিং ধসে পড়ে জিম্বাবুয়ে।

তবে ৪ ওভারে বিনা উইকেটে ৪৯ রান দিয়ে তাদের হাত খুলে দেন দলপতি সাকিব আল হাসান। তিন ওভার বাকি থাকতে তান্ডব শুরু করেন মিডল অর্ডার ব্যাটসম্যান রিয়ান বুর্ল। সাবিকের শেষ ও দলীয় ১৬তম ওভারে তিনটি করে ছক্কা-চারে ৩০ রান তুলে নেন ২৫ বছর বয়সী তরুণ বাঁ-হাতি ব্যাটসম্যান। শেষ ৪ ওভারে জিম্বাবুয়ে তুলে নেয় ৬৩ রান। ৩২ বলে ৪ ছয় ও ৫ চারে ৫৭ রানে অপরাজিত থাকেন বুর্ল, ২৬ বলে ২৭ রানে ছিলেন মুতম্বদজি। একটি করে উইকেট নেন তাইজুল, সাইফউদ্দিন, সুস্তাফিজ ও মোসাদ্দেক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ