Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

আর্চারের বোলিংয়ে ইংল্যান্ডের লিড

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০৪ এএম

জোফরা আর্চারের বোলিং নৈপুণ্যে স্টিভ স্মিথ প্রতিরোধ ভেঙে অ্যাশেজ সিরিজের পঞ্চম ও শেষ টেস্টের প্রথম ইনিংসে লিড নিয়েছে ইংল্যান্ড। ইংলিশদের ২৯৪ রানের জবাবে ২২৫ রানে গুটিয়ে গেছে অস্ট্রেলিয়া।
লন্ডনের ওভালে গতকাল দ্বিতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে স্বাগতিকদের সংগ্রহ বিনা উইকেটে ৯ রান। দশ উইকেট হাতে নিয়ে ৭৮ রানে এগিয়ে জো রুটের দল।
৮ উইকেটে ২৭৮ রান নিয়ে দিন শুরু করা ইংল্যান্ড গুটিয়ে যায় ২৯৪ রানে। সর্বোচ্চ ৭০ রান করেন জস বাটলার। মিচেল মার্শ নেন ৪৬ রানে ৫ উইকেট।
জবাবে ১৪ রানে দুই ওপেনারকে হারানো অজিরা স্মিথ ও লাবুশেনের ৬৯ রানের জুটিতে নিজেদের সামলে নেয়। লাবুশেন ৪৮ রান করে আর্চারের বলে লেগ বিফোর হওয়ার পর স্মিথকে তেমন সঙ্গ দিতে পারেননি কেউই। দলীয় ১৮৭ রানে অষ্টম ব্যাটসম্যান হিসেবে ক্রিস ওকসের বলে লেগ বিফোর হন স্মিথ। ১৪৫ বলে ৯ চার ও ১ ছয়ে ৮০ রানের ইনিংসটি সাজান এই টপ অর্ডার। নবম উইকেটে নাথান লায়ন (২৫) ও পিটার সিডল (১৮) ৩৭ রান যোগ করায় দুইশোর্ধো সংগ্রহ পায় অজিরা। ৬২ রানে ৬ উইকেট নেন আর্চার, ৪৬ রানে ৩টি নেন স্যাম কারান।
সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে অস্ট্রেলিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন