Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

অধিনায়ক থাকছেন সরফরাজ, সহকারী বাবর

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০১৯, ১১:১৬ এএম

শেষ পর্যন্ত পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়কের পদে সরফরাজ আহমেদকেই রাখলো দেশটির ক্রিকেট বোর্ড। নতুন কোচ ও প্রধান নির্বাচন মিসবাহ উল হকের সমর্থনের কারণেই এ যাত্রা টিকে যাচ্ছেন অধিনায়ক সরফরাজ। তবে স্থায়ী নয়, এখন থেকে ‘সিরিজ বাই সিরিজ’ পদ্ধতিতে অধিনায়ক নির্বাচন করার পরিকল্পনা করছে পিসিবি। সে হিসেবে আপাতত শ্রীলঙ্কার বিরুদ্ধে ঘরের মাঠে আসন্ন ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য অধিনায়ক করা হয়েছে এই উইকেট রক্ষক ব্যাটসম্যানকে।

গত বিশ্বকাপে সেমিফাইনালে না যাওয়ার কারণে অধিনায়ক ও কোচের পারফম্যান্স নতুন করে মূল্যায়নের চিন্তা করে পিসিবি। সে হিসেবে কোচ মিকি আর্থারসহ সব কোচিং স্টাফকে বিদায় করে দেয়া হয়। অধিনায়ক পদেও পরিবর্তন আনার জল্পনা চলছিল। অধিনায়কত্বের পাশাপাশি ব্যাটসম্যান হিসেবে সরফরাজের পারফরম্যান্স ভাবিয়েছে বোর্ডকে। সর্বশেষ ২৯ ইনিংসে ৩২ গড়ে ৬২১ রান করেছেন সরফরাজ, হাফ সেঞ্চুরি মাত্র ৪টি।

তবে বিশ্বকাপে শুরুটা খারাপ হলেও টানা ৪ জয়ে সেমিফাইনালের লড়াইয়ে থাকা এবং নেটরান রেটের কারণে বাদ পড়ার বিষয়টিতে ইতিবাচক হিসেবেই দেখতে শুরু করেছে বোর্ড। পাশাপাশি নতুন কোচ ও প্রধান নির্বাচক হিসেবে নিয়োগ পাওয়া মিসবাহ উল হকও বিষয়টিতে সমর্থন দিয়েছেন। তাই আবারো অধিনায়ক পদে রাখা হচ্ছে সরফরাজকে। তার ডেপুটি হিসেবে নিয়োগ দেয়া হয়েছে টপ অর্ডার ব্যাটসম্যান বাবর আজমকে। সব ফরম্যাটেই দায়িত্ব পালন করবেন দুজন।

বোর্ডের ঘোষণার পর এক বিবৃতিতে সরফরাজ ‘সম্মানিত’ বোধ করছেন জানিয়ে বলেছেন, আসন্ন মৌসুমে সমর্থকদের দাবি পূরণ করতে আরো আন্তরিক হবেন।

টি-টোয়েন্টিতে এক নম্বর, ওয়ানডেতি ৩ ও টেস্ট র‌্যাঙ্কিংয়ে ব্যাটসম্যানদের তালিকায় ১৬ নম্বরে থাকা বাবর আজম এর আগে পাকিস্তান অনূর্ধ-১৯ দলকে নেতৃত্ব দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

২৭ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন